৩০ লাখ শহিদ স্মরণে বৃক্ষ রোপণ আজ সংবাদ সম্মেলনে বক্তারা

আপডেট: মার্চ ৩০, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহিদের স্মরণে ত্রিশ লাখ বৃক্ষ রোপণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের ত্রিশ লক্ষাধিক বৃক্ষরোপণ করা হবে। কর্মসূচির অংশ হিসেবে জেলা, নগর ও বিশ্ববিদ্যালয় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় রাজশাহী বিভাগীয় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমিতে। গতকাল বুধবার বেলা ১২টায় জেলা, নগর ও বিশ্ববিদ্যালয় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন, নগর কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল। এসময় উপস্থিত ছিলেন, নির্মূল কমিটির কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. সুজিত সরকার, উপাধ্যক্ষ মো. কামরুজ্জমান, মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, জেলা নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাজকুমার সরকার, রাবি কমিটির সাধারণ সম্পাদক সুবাস ইমতিয়াজ প্রমুখ।
সংবাদ সম্মেলনে বলা হয়, রাবির বধ্যভূমিতে ২৫ জন শহিদের নামে আম, মেহেগনি ও কদম গাছ রোপণ করা হবে। আগামী ৩ বছরের মধ্যে ৩০ লাখ গাছ লাগানোর জন্য কর্মসূচি গ্রহণ করা হয়। ইতোমধ্যে শহিদদের স্মরণে ভারতের ত্রিপুরার আগরতলায় বৃক্ষরোপণ করা হয়েছে। এছাড়া শহিদদের স্মরণে মিউজিয়াম নির্মাণের পরিকল্পনা করা হয়েছে।
লিখিত বক্তব্যে আরো বলা হয়, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি গণহত্যার বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির পাশাপাশি ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয় থেকে বাংলাদেশকে রক্ষার জন্য বৃক্ষরোপণের আন্দোলন শুরু করেছে। তাই রাজশাহীবাসীসহ সকল মানবপ্রেমী ও প্রকৃতিপ্রেমীর অংশগ্রহণ কামনা করেন নেতৃবৃন্দ।
বৃক্ষরোপণ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি লেখক-সাংবাদিক শাহরিয়ার কবির, সাধারণ সম্পাদক কাজী মুকুল, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. সুজিত সরকার, ডা. নুজহাত চৌধুরী সম্পা, অ্যাডভোকেট আবদুল মালেক, উপাধ্যক্ষ মো. কামরুজ্জামান ও ছাত্রলীগের কেন্দ্রীয় সহসভাপতি আনিকা ফারিহা জামান অর্নাসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকম-লী ও রাজশাহীর রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

এ বিভাগের অন্যান্য সংবাদ