৩৪ বছর চাকরি জীবনে কোনো ছুটি নেননি!

আপডেট: অক্টোবর ৯, ২০২১, ৯:৩৩ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জ প্রধান ডাকঘরের পোস্ট মাস্টার লক্ষণ চন্দ্র দাস কর্মময় জীবনে সৎ ও নৈতিকতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি দীর্ঘ ৩৬ বছর ৪ মাস কর্মময় জীবনে তিনি ছুটির নিয়ম থাকলেও তা নেননি, এটি অনেকের জন্য অনুকরণীয়।

সর্বশেষ কর্মস্থল চাঁপাইনবাবগঞ্জ প্রধান ডাকঘরে ৩ বছর যাবত নানা অনুকুল-প্রতিকুলতার মাঝেও কোনদিন দায়িত্ব পালনে এক মিনিটও অবহেলা করেনি, তাই বর্তমান নতুন প্রজন্মের কাছে পোস্ট মাস্টারদেরকে অনুসরণী ও অনুকরণীয় করলে কর্মময় জীবনে সম্মানিত হবেন। গত ৭ অক্টোবর তার শেষ কর্মদিবস ছিল। সেদিনও তিনি হাসিমুখে দায়িত্ব পালন করেন, আবার অবসরের বিষয়টি অনেকেই উপলব্ধি করতে পারেননি। অবসরজনিত বিদায়ী অনুষ্ঠানে অতিথিরা বক্তব্যে এসব কথা বলেন।

শনিবার (০৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জ প্রধান ডাকঘরের আয়োজনে প্রধান ডাকঘরের পোষ্টমাস্টার (ভারপ্রাপ্ত) মো. সারোয়ার জাহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধান অতিথির বক্তব্য দেন, উত্তরাঞ্চল জোন রাজশাহীর পোষ্টমাস্টার জেনারেল (অব.) মো. শফিকুল আলম। বিশেষ অতিথির বক্তব্য দেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শঙ্কর কুমার কুন্ডু, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মাযহারুল ইসলাম তরু।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সাংবাদিক কামাল সুকরানা, প্রধান ডাকঘরের হিসাবরক্ষক মোঃ মিজানুর রহমান, কর্মচারী মো. মোস্তফা কামাল প্রমূখ। শেষে অবসর জনিত বিদায়ী পোষ্টমাস্টারকে সম্মাননা স্মারক ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয় ।