৩ লাখ মানুষ পাবে বিনামূল্যে চিকিৎসাসেবা নাটোরের নলডাঙ্গায় নব নির্মিত ৫০ শয্যা হাসপাতাল চালু

আপডেট: জুলাই ২৭, ২০২১, ৯:৫০ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


অবশেষে নাটোরের নলডাঙ্গা উপজেলা ৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা সেবা চালু করা হয়েছে। মঙ্গলবার ( ২৭ জুলাই) বেলা সাড়ে ১১ টায় উপজেলা এ হাসপাতালের কার্যক্রমের উদ্বোধন করেন নাটের-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এই উদ্বোধনের মাধ্যমে উপজেলার ৩ লাখ মানুষের অপেক্ষার অবসান ঘটিয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিত হল।
নলডাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বক্তব্য দেন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নলডাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস শুকুরসহ অন্যরা।
নাটোর সদর স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহবুব হোসেন জানান,একটি হাসপাতাল পুরোপুরি চালু করতে অনেক জনবল প্রয়োজন হয়। এই মুহুর্তে পযাপ্ত জনবল না পাওয়ায় শুধু পাঁচজন ডাক্তার কয়েকজন নার্স দিয়ে বহিঃবিভাগ চালু করা হয়েছে। সেখানে প্রাথমিক সব রোগের চিকিৎসাসহ করোনা টিকা দেয়ার ব্যবস্থা থাকবে। নির্মাণ কাজ দুই মাস আগে শেষ হওয়ার পরও হাসপাতালটির উদ্বোধন জটিলতায় চালু না হওয়ায় চিকিৎসা সেবা পচ্ছিলেন না উপজেলার ৩ লাখ মানুষ। ফলে চিকিৎসা সেবা পেতে নাটোর সদর ও রাজশাহীতে চিকিৎসা নিতে দুর্ভোগে পরেছিলেন এলাকার মানুষ।
উল্লেখ্য ২০১৮ সালের ১৫ সেপ্টম্বর ২৬ কোটি টাকা ব্যয়ে হাসপাতালটির নির্মাণ কাজ শুরু করে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। আর নির্মাণ কাজ শেষ হয় এ বছরের মে মাসে। চলতি বছরের ২৫ মে মাসে ৫০ শয্যা এ হাসপাতালটির ভবন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন ঠিকাদারী প্রতিষ্ঠান।