৪০ ব্যক্তিকে সাড়ে ২০ লাখ টাকার অনুদানের চেক প্রদান

আপডেট: ডিসেম্বর ২, ২০১৬, ১২:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



নগরীতে বিশ লাখ পঞ্চাশ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা অধিদফতর এবং শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র রাজশাহী আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে এ অনুদানের চেক বিতরণ করা হয়। অনুষ্ঠানে এক শিশুকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রাপ্ত এক লাখ টাকার বিশেষ অনুদান এবং আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ২০১৬-১৭ অর্থবছরে প্রাপ্ত অনুদান থেকে ৩৯ (উনচল্লিশ) জনকে পঞ্চাশ হাজার টাকার অনুদানের চেক প্রদান করা হয়।
চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংসদ বেগম আখতার জাহান। জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সমাজসেবী শাহীন আকতার রেণী। এসময় উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা অধিদফতর রাজশাহীর উপপরিচালক রুবিনা ইয়াসমিন, সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, শহর সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লা আল ফিরোজ, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র রাজশাহীর উপপরিচালক নুরুল আলম প্রধান প্রমুখ।
চেক বিতরণ অনুষ্ঠানের শুরুতে সাংসদ বেগম আখতার জাহান ব্লাড ক্যান্সারের আক্রান্ত শিশু বুলবুল আহম্মেদের চিকিৎসা বাবদ প্রধানমন্ত্রী প্রদত্ত এক লাখ টাকার বিশেষ অনুদানের চেক শিশুটির মা মাছুমা বেগমের হাতে তুলে দেন। এরপর ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইড ও জন্মগতভাবে হৃদরোগে আক্রান্ত ৩৯ জন রোগির চিকিসার জন্য অনুদানের চেক তাদের হাতে তুলে দেন তিনি।
চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে সাংসদ আখতার জাহান বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের মানুষের জন্য সেবা দিচ্ছেন। সবাই যাতে ভালো থাকে সেই প্রয়াস চালিয়ে চাচ্ছেন তিনি। বাংলাদেশের প্রতিটি মানুষকে সেবা পৌঁছে দেবার জন্য নিরালসভাবে কাজ করছেন সবসময়।
জনগণের কল্যানের কোন ফাইল যেন লাল ফিতায় বন্দি না থাকে সেই নির্দেশও প্রধানমন্ত্রী দিয়েছেন বলে উল্লেখ করে সাংসদ বেগম আখতার জাহান বলেন, ‘তার কথা হলো প্রতিটি মানুষ ক্ষুধামুক্ত থাকেন এবং চিকিৎসা সেবা ঠিকমত পান।
এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের শহীদের কথা স্মরণ করেন এবং তাদের সকলের রুহের মাগফেরাত কামনা করেন সাংসদ বেগম আখতার জাহান।

এ বিভাগের অন্যান্য সংবাদ