৪ বেসামরিক পাকিস্তানি, ৬ ভারতীয় সেনা নিহত

আপডেট: নভেম্বর ২২, ২০১৬, ১০:২২ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
জম্মু ও কাশ্মীর সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে গোলাগুলিতে চার বেসামরিক পাকিস্তানি ও ছয় ভারতীয় সেনা নিহত হয়েছেন বলে দাবি করেছে পাকিস্তান।
পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তর মঙ্গলবার এক বিবৃতিতে দাবি করেছে, পাকিস্তানশাসিত জম্মু ও কাশ্মীরের গ্রামে সোমবার ভারতীয় সেনাদের গোলার আঘাতে চার বেসামরিক লোক নিহত হয়েছেন, আহত হয়েছেন ১৮ জন। এর জবাবে পাকিস্তানি বাহিনীর হামলায় নিহত হয়েছেন ছয় ভারতীয় সেনা।
নিয়ন্ত্রণরেখার নিকায়াল সেক্টরের সহকারী কমিশনার টেলিফোনে ডন অনলাইনকে জানিয়েছেন, প্রাথমিক খবর অনুযায়ী, সকাল থেকে ভারতীয়দের মুহুর্মুহু মর্টার শেল হামলায় দুজন নিহত ও ১০ জন আহত হন। নিহতরা হলেন ছোটা দার দেবসি গ্রামের আলতাফ (৪০), মাথরানি গ্রামের নাজিয়া (৩০)।
ভিম্বার জেলার সামাহনি সেক্টরেও দুই দেশের সেনাদের মধ্যে গোলাগুলি হয়েছে। এই সেক্টরে বারো গ্রামে তাসাবীর ও আতিক নামে দুই শিশু নিহত ও তিনজন আহত হয়েছে।
সোমবার আরো কয়েকটি সেক্টরে গোলাগুলি হয়েছে। ডন জানিয়েছে, ওই সব সেক্টরে নিহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে সীমান্তঘেঁষা গ্রামগুলোতে আতঙ্ক বিরাজ করছে।
সম্প্রতি বিভিন্ন ইস্যুতে ভারত-পাকিস্তানের মধ্যে কূটনৈতিক উত্তেজনা বিরাজ করছে, যার প্রভাব দেখা যাচ্ছে সীমান্তে। প্রায় প্রতিদিনই দুই দেশের সেনাদের মধ্যে গোলাগুলিতে হতাহতের খবর আসছে।- রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ