৪ রেটিং পয়েন্ট হারালো বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ২, ২০১৭, ১২:০৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



দীর্ঘ ২৮ মাস পর আবারো হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। আর কিউইদের বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ায় বাংলাদেশ ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ৪ রেটিং পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ। সিরিজ শুরুর আগে ৯৫ পয়েন্ট নিয়ে সাতে থাকা বাংলাদেশের বর্তমান রেটিং পয়েন্ট ৯১।
আইসিসি এখনও বাংলাদেশের রেটিং পয়েন্ট ঘোষণা করে নি। তবে ওয়ানডে সিরিজ শুরুর আগে আইসিসি এক ইমেইলে জানিয়েছিল, বাংলাদেশ যদি ৩-০ ব্যবধানে সিরিজ হারে তাহলে ৪ রেটিং পয়েন্ট হারাবে। আর ৪ রেটিং পয়েন্ট হারানোয় পাকিস্তানের খুব কাছাকাছি চলে এসেছে বাংলাদেশ।
ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আটে থাকা পাকিস্তানের রেটিং পয়েন্ট ৮৯। বাংলাদেশের থেকে মাত্র ২ রেটিং পয়েন্ট পিছিয়ে তারা। বছরের শুরুতেই অস্ট্রেলিয়ার সঙ্গে ৫টি ওয়ানডে খেলবে পাকিস্তান। আর সিরিজ জিতে বাংলাদেশকে টপকে যাওয়ার সম্ভাবনা থাকবে পাকিস্তানের। পাকিস্তানের পর নয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের রেটিং পয়েন্ট ৮৬।
উল্লেখ্য, ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশ নিতে হলে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকতে হবে বাংলাদেশকে। আর না পারলে ২০১৮ সালে আইসিসি সহযোগী দেশের সঙ্গে কোয়ালিফাইং ম্যাচ খেলে বিশ্বকাপের টিকিট পেতে হবে বাংলাদেশকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ