৫০ হাজার লোকসমাগম নিয়ে রাজশাহীতে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন অনুষ্ঠান আয়োজন

আপডেট: জানুয়ারি ১০, ২০২০, ১২:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে মুজিববর্ষের ক্ষণগণনা কার্যক্রমের শুভ উদ্বোধন হতে যাচ্ছে আজ শুক্রবার। তেজগাঁও পুরাতন বিমানবন্দরে অবস্থিত জাতীয় প্যারেড স্কয়ারে ক্ষণগণনা কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রাজশাহীতে ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে রাজশাহী সিটি করপোরেশন নগর ভবন ও সাহেব বাজার বড় মসজিদ চত্বরে ২টি ক্ষণগণনা যন্ত্র স্থাপন এবং উক্ত অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের আয়োজন করেছে। মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের দিক-নির্দেশনায় দুইটি স্পটে এই অনুষ্ঠানে ৫০ হাজার লোক সমাগমের টার্গেট নিয়ে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন রাসিক। নগর ভবনে ৩০ হাজার এবং সাহেব বাজারে ২০ হাজার লোকসমাগম নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনুষ্ঠানটি। অনুষ্ঠানে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দসহ সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, পেশাজীবীসহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করবেন।
এদিকে ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী সর্বস্তরের জনসাধারণকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আহ্বান বার্তায় মেয়র জানান, অনুষ্ঠান কর্মসূচিগুলো হচ্ছে, দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত নগর ভবন ও সাহেব বাজার বড় মসজিদ চত্বরে অতিথিদের আগমন ও আসনগ্রহণ এবং বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ক্ষণগণনার উদ্বোধন অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার। এরপর সন্ধ্যায় নগর ভবনের গ্রিনপ্লাজায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। রাসিক আয়োজিত অনুষ্ঠানে রাজশাহীর সর্বস্তরের নাগরিকবৃন্দকে উপস্থিত হওয়ার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে নগর ভবন / সাহেব বাজার বড় মসজিদ চত্বরে আপনার সবান্ধব উপস্থিতি কামনা করছি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ