ঈদের ছুটি শেষে দিনাজপুর হিলিস্থলবন্দর দিয়ে আজ থেকে শুরু হবে আমদানী-রফতানি

আপডেট: জুলাই ২, ২০১৭, ১২:৩৪ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


ঈদ-উল ফিতরের ছুটি শেষে দিনাজপুরের হিলিস্থলবন্দর দিয়ে আজ ২ জুলাই থেকে পুরোদমে পণ্য আমদানী-রপ্তানী কার্যক্রম শুরু করতে সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।
দিনাজপুর হিলিস্থলবন্দর সিএন্ডএফ আসোসিয়েশনের সদস্য সচিব শাহিনুর ইসলাম শাহিন জানান, গতকাল দুপুর ২টায় হিলিস্থলবন্দরের বাংলাদেশ ও ভারতের ব্যবসায়ী এবং সিএন্ডএফ এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে সীমান্তের নোম্যান্স ল্যান্ডের জিরো পয়েন্টে ঈদ-উল ফিতর পরবর্তী সময়ে পণ্য আমদানী-রফতানি ও ঈদ পুনমিলনী উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করা হয়েছে। অনুষ্ঠানে হিলিস্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. ফখরুল আমিন চৌধুরী, আমদানী রফতানিকারক এসোসিয়েশনের সভাপতি আবুল কাশেম আজাদ, সিএন্ডএফ এসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান এবং ভারত হিলির শুল্ক বিভাগ, ব্যবসায়ী ও সিএন্ডএফ এসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় উভয়পক্ষে মিষ্টি বিতরণ করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
এদিকে আজ রোববার থেকে হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রফতনি কার্যক্রম শুরু হচ্ছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ২৫ জুন থেকে ১ জুলাই পর্যন্ত এই বন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ ছিল।
বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুর রহমান লিটন জানান, ঈদুল ফিতর উপলক্ষে ২৫ জুন থেকে ১ জুলাই পর্যন্ত এই বন্দর দিয়ে সব ধরণের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ছিলো। ঈদের ছুটি শেষে ২ জুলাই (আজ রোববার) থেকে যথারীতি কার্যক্রম শুরু হবে। এতে করে বন্দরে কর্মচাঞ্চল্যতা পুনরায় ফিরে পাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ