ঈশ্বরদীতে নির্বাচনের পক্ষে-বিপক্ষে প্রচারনার সময় ধাওয়া পাল্টা ধাওয়া

আপডেট: ডিসেম্বর ২৬, ২০২৩, ৩:২২ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে নির্বাচন বর্জনের আহ্বানে লিফলেট বিতরণের সময় বিএনপি ও আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের মধ্যে কথা কাটাকাটি থেকে গুলি ও বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ ঘটনায় স্থানীয় দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ব্যবসায়ী, কর্মচারিসহ স্থানীয়রা এদিক ওদিক ছোটাছুটি করলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ঈশ্বরদী পৌর এলাকার পিয়ারপুর মোড়ে এসব ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার কিছুক্ষণ আগে বিএনপির ২০-২৫ জন নেতা কর্মীরা তাদের একদফা দাবিতে অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহবান জানিয়ে লিফলেট বিতরণ করছিলেন। একই সময়ে ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা একই এলাকায় নৌকার পক্ষে নির্বাচনী প্রচারনা চালাচ্ছিল। এসময় স্থানীয় আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের কয়েকজন নেতা কর্মীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি বাধে। কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতাকর্মীরা পর পর ৫-৬ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন ও ৩টি ককটেলের বিস্ফোরন ঘটায়।

তাৎক্ষনিকভাবে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ব্যবসায়ী, কর্মচারিসহ স্থানীয়রা এদিক ওদিক ছোটাছুটি শুরু করে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। খবর পেয়ে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব গোস্বামী, ওসিসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

পৌর ছাত্রলীগের সভাপতি আবীর হাসান শৈশব জানান, সকালে পিয়ারপুর এলাকায় ছাত্রলীগের নেতা-কর্মীরা নৌকার প্রচারণা চালাচ্ছিল। এসময় বিএনপি নেতাকর্মীরা ওই এলাকায় ভোটবিরোধী লিফলেট বিতরণ করে। একপর্যায়ে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে বিএনপির লোকজন পালিয়ে যায়। পরে তারা প্রস্তুতি নিয়ে পিয়ারপুরে ছাত্রলীগ অফিসে হামলা চালায়। এসময় কয়েক রাউন্ড গুলি ছোড়ে এবং তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ বিষয়ে বিএনপি ও অঙ্গ-সংগঠনের একাধিক নেতাদের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।
ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, পিয়ারপুর এলাকায় বিএনপির লোকজন ভোটবিরোধী লিফলেট বিতরণ করছিল। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা নৌকার প্রচারণা চালায়। এক পর্যায়ে উভয়ের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া, গুলি এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version