‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ শীর্ষক চলচ্চিত্র প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা

আপডেট: নভেম্বর ২৯, ২০২১, ১০:১৪ অপরাহ্ণ

তথ্য বিবরণী:


গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ি ডিগ্রি কলেজে রাজশাহী জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় মুক্তিযুদ্ধের চেতনায় বর্তমান প্রজন্মকে উদ্ধুদ্ধ করতে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’- শীর্ষক চলচ্চিত্র প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়াধীন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক বিধান চন্দ্র কর্মকার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, মহান মুক্তিযুদ্ধ বাঙালি জাতির জীবনে এক গৌরবদীপ্ত অধ্যায়ের নাম। এর ইতিহাস সবাইকে জানতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে গণযোগাযোগ অধিদপ্তর দেশের ৬৪টি জেলা এবং ৪টি উপজেলা অফিসের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠানের আয়োজন অব্যাহত রেখেছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭মার্চের ভাষণ বাঙালিদেরকে মহান স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার সাহস ও শক্তি যুগিয়েছিলো।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে লালন এবং জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশপ্রেমিক হবার আহবান জানান।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী জেলা কমান্ডার (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মো. শাহাদুল হক অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। এসময় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন এবং কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. জানে আলমের সভাপতিত্বে জেলা তথ্য অফিসের পরিচালক মোহা. ফরহাদ হোসেন, রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. সেলীম রেজা, দেওপাড়া ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মো. বেলাল উদ্দিন সোহেল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ