করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নার্সসহ ১২ জন হাসপাতালে

আপডেট: এপ্রিল ৪, ২০২০, ২:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একজন নার্সসহ ১২ জনকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চিকিৎসা দেয়া হচ্ছে। শনিবার (৪ এপ্রিল) সকালে হাসপাতালে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চিকিৎসকরা।
সংবাদ সম্মেলনে দেয়া তথ্যমতে, চিকিৎসাধীনদের মধ্যে ৬ জন পুরুষ ও ৬ জন নারী। তাদের অধিকাংশেরই অবস্থা উন্নতির পর্যায়ে। এই রোগিদের হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানান হয়। তবে তিন পুরুষ ও নার্সকে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের মিডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও করোনা চিকিৎসক সমন্বয় কমিটির আহবায়ক আজিজুল হক আজাজ।
তিনি বলেন, আক্রান্ত নার্স ১০ দিন ধরে জ¦রে ভুগছেন। এছাড়া তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার অন্য উপসর্গও রয়েছে। তাকে সংক্রামক ব্যাধি হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
গত ১ এপ্রিল থেকে রাজশাহী মেডিকলে কলেজ হাসপাতালে চালু করা হয়েছে করোনাভাইরাস পরীক্ষার ল্যাব। শুক্রবার পর্যন্ত রাজশাহী অঞ্চলের আটজনের নমুনা সংগ্রহ করে এ ল্যাবে পাঠানো হয়। তবে পরীক্ষা করা হয়েছে পাঁচজনের। এখন পর্যন্ত রাজশাহী বিভাগের কারও শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।