করোনা পজিটিভ ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী নিউ ইয়র্কের রাস্তায় পিজ্জা খাচ্ছিলেন

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১, ৬:০৮ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


নিউ ইয়র্কে জাতিসংঘ অধিবেশন যোগ দেওয়া ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগার করোনা শনাক্ত হয়েছে। জাতিসংঘের এই অধিবেশনে ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো ও অংশ নিচ্ছেন।

ব্রাজিল সরকার এক আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো কুইরোগার করোনা আক্রান্ত হওয়ার তথ্য জানায়। এতে বলা হয়, স্বাস্থ্যমন্ত্রী মার্সেলো করোনা পজিটিভ হলেও ব্রাজিলের বাকি প্রতিনিধিদের সবার টেস্ট রিপোর্ট নেভেটিভ এসেছে।
৫৫ বছর বয়স্ক মার্সোলো কুইরোগা দুই ডোজ করোনা ভ্যাকসিন নিয়েই এই অধিবেশনে যোগ দিয়েছিলেন। নিউ ইয়র্কের এই অধিবেশনে যোগ দেওয়া ব্রাজিলের আরেকজন প্রতিনিধির কদিন আগে করোনা পজিটিভ হয়েছিলেন। ব্রাজিল স্বাস্থ্যমন্ত্রীকে এখন নিউ ইয়র্কে বেশ কিছুদিন আইসোলেশনে থাকতে হবে।

এদিকে, ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বলসোনারো করোনা এবং করোনা ভ্যাকসিন নিয়ে বিভিন্ন সময়ে নানান মন্তব্য করে আলোচিত-সমালোচিত হয়েছেন। মাস্ক না পরে তিনি এই সফরে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়েছেন। ভ্যাকসিন প্রসঙ্গে তার সাফ কথা- শেষ ব্রাজিলিয়ান হিসেবে তিনি করোনা ভ্যাকসিন নেবেন, তার আগে নয়।
করোনা আক্রান্ত হওয়া ব্রাজিলের স্বাস্থ্যমন্ত্রী সোমবার (২০ সেপ্টেম্বর) নিউ ইয়র্কে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে বৈঠকে অংশ নিয়েছিলেন।
এক টুইট বার্তায় ব্রাজিল স্বাস্থ্যমন্ত্রী জানান, শারীরিক কোনো সমস্যা তার নেই। তিনি ভালো আছেন। করোনা আক্রান্ত হওয়ার পর স্বাস্থ্যবিধি ও প্রচলিত নিয়ম-কানুনগুলো তিনি পালন করছেন।

করোনা পজিটিভ রিপোর্ট হাতে পাওয়ার আগে ব্রাজিল স্বাস্থ্যমন্ত্রীকে নিউ ইয়র্কের রাস্তার ধারে বসে পিজ্জা খেতে দেখা গিয়েছিল। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হওয়ার পর কঠোর সমালোচনায় পড়েন মার্সেলো কুইরোগা।

ব্রাজিলে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫ লাখ ৯১ হাজার মানুষ মারা গেছে। দক্ষিণ আমেরিকায় করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ব্রাজিলে।
তথ্যসূত্র: রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ