কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ বিল্পবের চ্যালেঞ্জ মোকাবেলা শীর্ষক সেমিনার

আপডেট: এপ্রিল ৩০, ২০২৪, ১০:৫০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


‘স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে চতুর্থ বিল্পবের চ্যালেঞ্জ মোকাবেলা ও ভিশন ২০৪১ এর লক্ষমাত্রা অর্জন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের প্লেসমেন্ট হলরুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. শামীম আনোয়ার ও স্কুল অফ ইঞ্জিনিয়ারিংয়ের ডিন প্রফেসর ডক্টর মোহাম্মদ কামরুজ্জামান রিপন, রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের উপাধ্যক্ষ মোক্তার হোসেন এবং শহিদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসার ড. আনারুল হক প্রামাণিক।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপনা করেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেক্ট্রনিক্স ইন্সট্রাক্টর (টেক) এস এম তাহমিদ সাকিব। সেমিনারের সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. ওমর ফারুক। এছাড়াও সেমিনারে বক্তব্য রাখেন নাটোর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ ফাতেমা খানম, সিংড়া সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. আলম শেখ, মেট্রোপলিটন টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান, বাংলাদেশ ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ মশিউর রহমান ও কাটাখালি গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক। এছাড়াও আয়োজিত সেমিনারে রাজশাহীর বিভিন্ন পলিটেকনিকের অধ্যক্ষসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগন, শিক্ষক, সাংবাদিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version