গোদাগাড়ী উপজেলা পরিষদের নির্বাচনে লড়াই হবে ত্রিমুখি

আপডেট: মে ৫, ২০২৪, ২:১৪ অপরাহ্ণ


গোদাগাড়ী (রাজশাহী)প্রতিনিধি:


বুধবার (৮মে) রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশন প্রস্ততি সম্পন্ন করেছে। গোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন, ভাইস চেয়ারম্যান পদে চার জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পাঁচজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে একজন বিএনপি নেতা এবং চারজনই আওয়ামীলীগের পদধারী নেতা। প্রার্থীরা হচ্ছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম (কাপ পিরিচ), পৌর আওয়ালীগ সভাপতি রবিউল আলম (কাপ পিরিচ), উপজেলা যুবলীগ অর্থ সম্পাদক ও বেলালউদ্দীন সোহেল (দোয়াত কলম), উপজেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক ও সাবেক কাস্টমস কর্মকর্তা সুনন্দন দাস রতন (মোটর সাইকেল), জেলা যুবদলের সাবেক সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী (ঘোড়া প্রতীক), ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শফিকুল ইসলাম সরকার (তালা), গোদাগাড়ী পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক নাজমুল ইসলাম মাস্টার (চশমা), উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি সালমান ফিরোজ ফয়সাল (টিয়াপাখি), হুরেন টুডু (টিউবওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও গোদাগাড়ী মহিলা লীগের সভাপতি সুফিয়া খাতুন মিলি (প্রজাপতি), গোদাগাড়ী মহিলা লীগের সাধারণ সম্পাদক কৃঞ্চা দেবী (ফুটবল)। প্রার্থীরা প্রতীক পেয়েই ব্যাপক প্রচার প্রচারণা, সভা সমাবেশের পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ভোট চায়।

এবার প্রার্থীরা বেশি বেশি উঠান বৈঠক করে। এতে করে ভোটারদের মাঝে উৎসাহ উদ্দীপনা দেখা দেয়। কয়েকজন প্রার্থী ব্যাপক কালো টাকা ব্যবহার করে ভোটারদের পক্ষে আনার চেষ্টা করেছে। সোমবার )৬ মে) প্রচার-প্রচারণা শেষ হচ্ছে। রোববার প্রার্থীরা উপজেলার ৯টি ইউনিয়ন ও ২টি পৌরসভার আনাচে কানাচে গিয়ে প্রচার প্রচারণা চালিয়ে শেষবারের মত ভোট চাইতে দেখা যায়।

এবার পাঁচজন চেয়ারম্যান প্রার্থী থাকলে তিনজনের মধ্যে প্রচার-প্রচারণা ছিল বেশি। ভোটাররা বিসাব-নিকাশ করে বলছে নির্বাচনে চেয়ারম্যান পদে জাহাঙ্গীর আলম (কাপ পিরিচ), রবিউল আলম (আসারস) ও বেলাল উদ্দীন সোহেল (দোয়াত কলম) মধ্যে ত্রিমূখী লড়াই হবে। আর মহিলা ভাইস চেয়ারম্যান দুই মহিলালীগ মধ্যে হাড্ডিহাড্ডি লড়াই হবে। ভাইস চেয়ারম্যান পদে সমান তালে চারজন লড়াই করলেও নির্বাচন পর্যপেক্ষকরা শফিকুল সরকারকে এগিয়ে রাখছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version