চাঁপাইনবাবগজে তীব্র শীত গরম কাপড়ের জমজমাট ব্যবসা

আপডেট: জানুয়ারি ২৮, ২০২৪, ১০:৩৫ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:শীত বাড়ার সাথে সাথে চাঁপাইনবাবগঞ্জে গরম কাপড়ের চাহিদা ব্যাপক বেড়েছে। বেচাকেনায় জমে উঠেছে বিভিন্ন মার্কেটের গার্মেন্টেসের দোকানের পাশাপাশি ফুটপাতের দোকানগুলোতে। শীতের প্রকোপ থেকে বিভিন্ন পেশার মানুষ ছুটছেন শীতবস্ত্রের দোকানে। বিভিন্ন দোকানে ও ফুটপাতের দোকানগুলো থেকে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের ক্রেতারা এসব কাপড় ক্রয় করছেন। গত কিছুদিন ধরে শীতের প্রকোপ বাড়ায় শীত নিবারণে প্রয়োজনীতা বেড়েছে গরম কাপড়ের। ক্রেতারা পছন্দমতো বাহারি রংয়ের শীতের কাপড় কিনছেন। প্রচন্ড শীতকে ঘিরে শহরের বিভিন্ন স্থানে গরম পোশাকের আমদানী ও বেচাকেনা বেড়েছে।

বাজার ঘুরে দেখা গেছে, নানান এলাকা থেকে আসা ক্রেতারা শহরের বিভিন্ন মার্কেটে গিয়ে তাদের পছন্দমতো গরম কাপড় ক্রয় করছেন। দাম বাড়লেও অনেকেই কিনছেন সেসব দোকান থেকে। আগাম শীতেরভাব দেখেই অনেক ব্যবসায়ী পর্যাপ্ত পরিমাণে শীতের কাপড় সংগ্রহ করে রেখেছিলেন। অপরদিকে, ফুটপাতের দোকানগুলোতে গরম কাপড় বেচকেনার চাহিদা বেড়েছে। দাম ও মান আর প্রকারভেদে বিভিন্ন ধরনের গরম কাপড়ের পাশাপাশি কম্বলও বিক্রি হচ্ছে জেলা শহরের ফুড অফিস মোড়, সেন্টু মার্কেট এলাাকা, কোর্ট এলাকা, কলেজ রোড এলাকায় ভাসমান দোকান ও ফুটপাতের দোকানগুলোতে। তারা শীতের কাপড় সাজিয়ে দোকান নিয়ে বসেছেন।

এসব দোকানে রয়েছে সোয়েটার, জ্যাকেট, মাফলার, কানটুপি, বিভিন্ন শীতের কাপড়ের পাশাপাশি রংবেরংয়ের কম্বল। বেলা ১১টার পর থেকে ফুটপাতের দোকানগুলোতে নানান এলাকা থেকে আসা ক্রেতারা ভীড় জমাচ্ছেন। শীত থেকে রেহাই পেতে বয়োবৃদ্ধ সকলেই কাপড় কিনছেন। শীতের কারণে ব্যাপক চাহিদা বেড়েছে গরম কাপড়ের। এ জন্য দোকানিরা কম মূল্যের কাপড়ের পসরা বসিয়েছে ফুটপাতে। ফুটপাতের ব্যবসায়ীরা বলেন, সবাই পছন্দের শীতের কাপড় কিনতে আসছে এসব স্থানে এবং দোকানগুলোতে ভিড় জমাচ্ছে। সাধ্যের মধ্যে বিভিন্ন প্রকার শীতবস্ত্র পাওয়ায় ক্রেতারা খুশি মনে কাপড় কিনছেন। তাই নিম্ন ও মধ্যবিত্ত পরিবার কম মূল্যের কাপড় কিনতে ফুটপাতের দোকানগুলোতে বেশি ভিড় জমান। কয়েকজন ক্রেতা বলেন, এসব স্থানে কমদামে শীতের গরম কাপড় পাওয়া যাচ্ছে। ভালো ভালো শীতের পোশাক পাওয়া যায়, যা পছন্দসই।