চাঁপাইনবাবগঞ্জে আইডিইবি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আপডেট: নভেম্বর ৮, ২০২১, ৯:৪৪ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


‘সম্প্রীতির সমৃদ্ধ জাতি গঠনে আধুনিক জ্ঞান ও কর্মশক্তিকে বলীয়ান শিক্ষা’ এ প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। গতকাল সোমবার (০৮ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা চত্বরে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করা হয়।

পরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ আইডিইবি, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে সংক্ষিপ্ত আলোচনাসভায় বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। এসময় তিনি বলেন, জনসংখ্যার বৃদ্ধির পাশাপাশি জমির পরিমাণ কমে যাচ্ছে। এখন সুপরিকল্পিত নগরায়ন গড়তে কাজ করতে হবে। কাজের উপর ভিত্তি করে সম্প্রীতির সেতুবন্ধন তৈরী করে প্রকৌশলগত জ্ঞানে এ জাতিকে সমৃদ্ধ করতে হবে। ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতকে যদি উৎপাদনমুখী কাজে লাগাতে পারা যায়, তাহলে আগামী ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি প্রকৌশলী মো. সাদেকুল ইসলাম। পরে র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গণপূর্ত বিভাগে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ সেলিমুজ্জামান, সহ-সভাপতি প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ও গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সত্যজিৎ রায়, প্রকৌশল সংগ্রাম কমিটির জেলা আহ্বায়ক প্রকৌশলী মেহদী হাসান খাঁন, সদস্য সচিব প্রকৌশলী ফিরোজ হাসান। র‌্যালিতে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রকৌশলী, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ