চাঁপাইনবাবগঞ্জে কর্মহীন মানুষদের খাদ্য সামগ্রী ও আর্থিক সহায়তা

আপডেট: এপ্রিল ৪, ২০২০, ১১:১৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


দেশে উদ্ভুত পরিস্থিতিতে খেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়ায় সরকারের পাশাপাশি সংসদ সদস্য, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন প্রতিষ্ঠানসহ দানশীল ব্যক্তিরাও এগিয়ে এসেছে। শনিবার (৪ এপ্রিল) সকালে শহরের উপকন্ঠ খালঘাট এলাকায় কর্মহীন মানুষদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ ঘরে ঘরে পৌঁছে দেন সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী। এসময় তিনি অসহায় মানুষদের পাশে সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।
এদিকে, জেলা প্রশাসনের পক্ষে থেকে চাঁপাইনবাবগঞ্জের বালিয়াডাঙ্গা ইউনিয়নের দু’টি আশ্রয়ণ প্রকল্প এলাকায় বেকার হয়ে পড়া ৫০ টি পরিবারের মাঝে সরকারের নগদ সহায়তা প্রদান করা হয়। সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের তালপুকুর ও গুশিরা আশ্রায়ণ প্রকল্পের অধিবাসীদের মাঝে শুক্রবার (৩ এপিল) সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত সমাজিক দূরত্ব বজায় রেখে এ সহায়তা প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হেসেন। তিনি জানান, তালপুকুর আশ্রায়ণ এলাকার ২০ টি পরিবারকে ২৫০ টাকা করে এবং গুশিরায় ৩০ টি পরিবারের মাঝে ২৫০ টাকা করে মোট সাড়ে ১২ হাজার টাকা প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মৌদুদ আলম খাঁ, বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম ।
অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষকলীগের সভাপিত মো. রুহুল আমিন পৌর এলাকার আরামবাগ নতুনপাড়া ও রামকৃষ্টপুর এলাকায় ১শ’ পরিবারের মাঝে ৫ কেজি করে চাল, ৫শ’ গ্রাম ডাল, ২ কেজি ৫শ’ গ্রাম আলু, ২ কেজি আটা ও নগদ অর্থ বিতরণ করেন। এছাড়া, বর্তমান পরিস্থিতিতে বেকার হয়ে পড়া চাঁপাইনবাবগঞ্জ জেলা অটোরিকশা চালক সোসাইটির সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন সমিতির সাধারণ সম্পাদক মো. শাহজাহান আলী।