চাঁপাইনবাবগঞ্জে গ্যাসের মূল্য বৃদ্ধির তৎপরতা বন্ধের দাবিতে মিছিল

আপডেট: মে ২৬, ২০২২, ১০:৪৭ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির তৎপরতা বন্ধের দাবীতে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সাহাবুদ্দিন সনু চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। চাল, আটা তেলসহ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে আনার দাবি জানিয়েছে বক্তারা।

বৃহস্পতিবার (২৬ মে) বেলা সোয়া ১১ টায় জেলা শহরের নিমতলা এলাকার দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুনির, যুগ্ম সম্পাদক আবু হেনা বাবলু, জেলা যুবজোটের সভাপতি তরিকুল ইসলাম, শ্রমিকজোটের জেলা আহ্বায়ক সাজেমান আলী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তসিকুল রেজা খান তনু প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, বিদ্যুতের মূল্য বাড়ানোর পাশাপাশি গ্যাসের মূল্য বাড়ানো হয়েছে। আমলাদের খপ্পরে পড়ে সরকার আবারও দাম বাড়ার পায়তারা শুরু করেছে।

যেখানে বিদ্যুতের দাম কমানোর কথা কিন্তু সরকার তা না করে বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব করেছেই শুধু নয় উপরন্ত গ্যাসেরও দাম বাড়ানোর প্রস্তাব এসেছে। গ্যাস আমাদের নিজস্ব সম্পদ ও লাভজনক খাত, তাই গ্যাসের মূল্য দফায় দফায় বাড়ানোর কোন যুক্তি নেই। মূল্যবৃদ্ধির এই উদ্যোগ সরকারের জন্য আত্মঘাতী সিদ্ধান্ত।

গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর সময় এখন নয়। ঘাপটি মেরে বসে থাকা কিছু আমলা সরকারকে বেকায়দায় ফেলতে এ ধরনের পরামর্শ দিচ্ছে।

গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রভাবে বহুমাত্রিক মূল্যস্ফীতি দেখা দিবে এবং দেশে নেতিবাচক প্রতিক্রিয়ার উদ্ভব হবে। বক্তারা আরো বলেন চাল, আটা, চিনি, ডাল. ডিমসহ অন্যান্য পণ্যের দাম ক্রেতাদের নাগালের বাইরে চলে যাওয়ায় মধ্যবিত্ত ও নি¤œবিত্তরা হিমশিম খাচ্ছে। অবিলম্বে দাম নাগালের মধ্যে আনার দাবী জানান বক্তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ