চাঁপাইনবাবগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে চেক প্রদান

আপডেট: আগস্ট ১৩, ২০২২, ১১:০৯ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক তহবিল থেকে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ১৫ ব্যক্তির সুচিকিৎসার জন্য ৭ লাখ টাকার অনুদানের চেক প্রদান করা হয়।

শনিবার সকাল সাড়ে ১০ টায় জেলা শহরের শহিদ মনিমুল হক সড়কে অবস্থিত জেলা আওয়ামী লীগের কার্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী এসব অনুদানের চেক উপকারভোগীদের হাতে তুলে দেন।

এসময় তিনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন একজন মহিয়সী নারী। বঙ্গবন্ধু যখন আন্দোলন সংগ্রামের কারণে কারাগারে থাকতে হয়েছিল সে সময় বঙ্গমাতাই তার মেধা ও দক্ষতা দিয়ে সবকিছু পরিচালনা করেছিলেন। তিনি চিরকাল জাতীয় জীবনে সকল অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে দেশ ও জাতির ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পিছিয়ে পড়া মানুষদের এগিয়ে নিতে নানামুখি পরিকল্পনা হাতে নিয়ে কাজ অব্যাহত রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার প্রতীক বলেই বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতার ব্যবস্থা করেছেন। আওয়ামী লীগ দেশের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে। তাই আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

বিতরণকালে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রহুল আমিন, কৃষিবিদ ড. সাইফুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনউজ্জামান, সদর উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক মেসবাহুল জাকের যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা, সাধারণ সম্পাদক শান্তনা হক প্রমুখ। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সহধর্মিনীসহ অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ