চাঁপাইনবাবগঞ্জ ও মান্দায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত

আপডেট: ডিসেম্বর ১৫, ২০১৬, ১২:০৯ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ অফিস ও মান্দা প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর মান্দায় পবিত্র ঈদ ই মিলাদুন্নবী উপলক্ষে গত মঙ্গলবার শিশু সমাবেশ, র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
গত মঙ্গলবার সকালে ইসলামিক ফাউন্ডেশন জেলা কার্যালয়ের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মাহমুদুল হাসান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম। ইসলামি ফাউন্ডেশনের জেলা কার্যালয়ে উপ পরিচালক আবুল কালামের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রভাষক মমিনুল ইসলাম। সভায় মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তারা দেশ থেকে জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সকল মুসলমান বিশেষ করে ইমামদের এগিয়ে আসার আহবান জানান। বক্তারা ইসলামের আদর্শে জীবন গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানের শেষ পর্বে ক্বিরাত, হামদ ও নাথ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। এসময় ইসলামি ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমের শিক্ষক ও ইমামগণ উপস্থিত ছিলেন। এর আগে দিবসটি উপলক্ষে একটি র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এদিকে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের নিজস্ব মিলনায়তনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দোয়া ও মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান উপস্থিত ছিলেন। মুখ্য আলোচক ছিলেন, এক্সিম ব্যাংক লিমিটেডের এসএভিপি আবুল কাসেম মোহাম্মদ সফিউল্লাহ, বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. সৈয়দ জাবিদ হোসেন।
এদিকে নওগাঁর মান্দায় এ উপলক্ষে গত মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা মডেল রিসোর্স সেন্টার চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মডেল রিসোর্স সেন্টারের হলরুমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ব্রহানী সুলতান গামা, থানার ইন্সপেক্টর তদন্ত কামরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক নওসাদ আলী, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাও. রিয়াজুল হক কাসেমী, মডেল কেয়ার টেকার আবুল কাসেম মৃধা প্রমুখ। আলোচনা শেষে কেরআত, হামদ-নাত ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ