চারঘাট উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজনসহ ১৫ প্রার্থীর দৌড়ঝাঁপ

আপডেট: মে ১০, ২০২৪, ৮:১৬ অপরাহ্ণ


নজরুল ইসলাম বাচচু, চারঘাট:


ষষ্ঠ উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।
বিগত উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগ ও বিএনপির একক প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। এবার উপজেলা পরিষদ নির্বাচনে থাকছে না দলীয় প্রতীক বা দলীয় মনোনয়ন। ফলে আ’লীগের একাধিক প্রার্থী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ইতোমধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছে।

বৃহস্পতিবার (৯ মে) শেষদিন চেয়ারম্যান পদে তিন জন প্রার্থীসহ ১৫ জন তাদের মনোনয়নপত্র অনলাইনে জমা দিয়েছেন বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা সাইদা খানম।

উপজেলা নিবার্চন অফিস সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে তিনজন,ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
তারা হলেন, উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, কাজী মাহমুদুল হাসান মামুন, বর্তমান ভাইস চেয়ারম্যান গোলাপ কিবরিয়া বিপ্লব।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে মাঠে আছেন, ফিরোজ আহম্মেদ লনি, আব্দুল্লাহ আল মামুন, ইলিয়াস সরকার, ইলিয়াস হোসেন, আশরাফ উদ্দৌলা ও নাজমুল হক। অপর দিকে নারী ভাইস চেয়ারম্যান পদে তারা হলেন, জান্নাতুল ফেরদৌসী লাবনী, ময়না খাতুন, দুই সাবেক নারী ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন ও জমেলা বেগম, পারভীন আরা নাছরিন ও আশা খাতুন।

উপজেলা নিবার্চন কর্মকর্তা মুহাম্মদ রায়হান কুদ্দুস জানান, চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান পদসহ মোট ১৫ জন প্রার্থীর তফসিল অনুযায়ী ১২ মে যাছাই-বাছাই করা হবে জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার কার্যালয়ে,২০ মে প্রতীক বরাদ্দ এবং এবার মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮০ হাজার ৪০৩ এবং আগামী ৫ জুন নিবার্চন অনুষ্ঠিত হবে।

Exit mobile version