জাতীয় নিরাপত্তার পক্ষে বিপজ্জনক! আল জাজিরাকে নিষিদ্ধ করল ইজরায়েল

আপডেট: মে ৬, ২০২৪, ১:৩৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


জাতীয় নিরাপত্তার পক্ষে বিপজ্জনক। সেই কারণে সংবাদসংস্থা আল জাজিরাকে নিষিদ্ধ করলো ইসরায়েল। রোববার (৫ মে) সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে সেদেশের পার্লামেন্ট। তবে কবে থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে তা এখনও জানা যায়নি। উল্লেখ্য, কাতারের এই সংবাদসংস্থাটি গাজায় যুদ্ধের একাধিক খবর প্রকাশ করেছে গত সাত মাস ধরে।

রোববার নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি জানান, ‘সরকার সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছে, ইসরায়েলে আল জাজিরার সম্প্রচার বন্ধ করে দেয়া হবে।’ এর বেশি আর কোনো তথ্য মেলেনি নেতানিয়াহুর পোস্ট থেকে। আল জাজিরা কর্তৃপক্ষের পক্ষেও ইসরায়েল সরকারের এই পদক্ষেপ নিয়ে কোনো প্রতিক্রিয়া দেয়া হয়নি।

তবে সূত্র কর্তৃক জানা গিয়েছে, আপাতত ৪৫ দিনের জন্য আল জাজিরার সমস্ত কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। ফলে ইসরায়েলে কোনো খবর পরিবেশন করতে পারবে না আল জাজিরা। উল্লেখ্য, গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লাগাতার খবর পরিবেশন করেছে আল জাজিরা।

যুদ্ধক্ষেত্র থেকেও খবর সংগ্রহ করেছে তারা। তবে ইসরায়েলের বিরোধিতা করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। হামাসের বিরুদ্ধে যুদ্ধ শুরু হওয়ার আগে থেকেই সংবাদসংস্থাটির সঙ্গে তেল আবিবের সম্পর্ক খারাপ। এবার বড়সড় শাস্তির মুখে পড়লো আল জাজিরা।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন

Exit mobile version