তানোরে শিশু ও নারী উন্নয়নে শিশু মেলার উদ্বোধন

আপডেট: মে ১৮, ২০২২, ১০:১৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর তানোর উপজেলায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়াধীন গণযোগাযোগ অধিদপ্তরের ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন ’ শীর্ষক প্রকল্পের আওতায় শিশুমেলার আয়োজন করা হয়। বুধবার (১৮ মে) রাজশাহী জেলা প্রশাসকের পক্ষে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ জেলা তথ্য অফিস রাজশাহীর ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ চত্বরে ১৮-১৯ মে দু’দিন ব্যাপি আয়োজিত এ মেলার উদ্বোধন করেন।

মেলার প্রথম দিন একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলার প্রধান গেট থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে শিশুমেলা উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং ২০৪১ সালে উন্নত, সমৃদ্ধ জাতি গঠনের লক্ষ্যে শিশুদেরকে এখনই প্রস্তুত করতে হবে। অতিথিবৃন্দ বলেন, শিশুদের জন্য সুযোগ তৈরি করে দিতে হবে যাতে তারা নিজেকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করতে পারে।

তারা বলেন, শিশুরা আমাদের ভবিষ্যত – তাদেরকে সুন্দর এবং সুষ্ঠু পরিবেশে গড়ে তুলতে শিক্ষক, অভিভাবকসহ সকলকে এগিয়ে আসতে হবে। তারা শিশুদের উদ্দেশে বলেন, পড়ালেখার পাশাপাশি খেলাধূলা, মননশীলতার অনুশীলনসহ নৈতিকতা, সততা, কঠোর সাধনায় নিজেদের তৈরি করতে হবে।

রাজশাহী জেলা তথ্য অফিসের পরিচালক মোহাঃ ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান বক্তব্য প্রদান করেন । জেলা তথ্য অফিসের উপপরিচালক নাফেয়ালা নাসরিন স্বাগত বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে শিশুদের জন্য চিত্রাঙ্কন, কুইজ, যেমন খুশি তেমন সাজ প্রতিযোগিতারও আয়োজন করা হয়।