তানোর ও গোদাগাড়ী উপজেলায় চলছে ভোটগ্রহণ

আপডেট: মে ৮, ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :


রাজশাহীর তানোর ও গোদাগাড়ী উপজেলায় ভোট গ্রহণ চলছে। প্রথম ধাপের এই নির্বাচন বুধবার (৮ মে) সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

এদিন সকাল থেকে বেশকিছু কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটার উপস্থিতি খুবই কম। তবে কোন কেন্দ্রে এখন পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনা শোনা যায়নি। ভোটারের নির্বিঘ্নে ভোট দিচ্ছেন।

কাঁকনহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নুরুল ইসলাম বলেন, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটের পরিবেশ ভাল। এই কেন্দ্রে মোট ভোটার আছে প্রায় ৩৪০০। প্রতি দুই ঘণ্টা পরপর ভোটের আপডেট দেয়া হবে বলেও জানান তিনি।

গোদাগাড়ী উপজেলা নির্বাচনে পাঁচ প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম কাপ-পিরিচ প্রতীক, গোদাগাড়ী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম আনারস প্রতীক, উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক বেলাল উদ্দীন সোহেল দোয়াত-কলম প্রতীক, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক সুনন্দন দাস রতন মোটর সাইকেল প্রতীক এবং জেলা বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী ঘোড়া প্রতীক।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে নাজমুল হক চশমা, শফিকুল ইসলাম সরকার তালা, সালমান ফিরোজ ফয়সাল টিয়াপাখি, হুরেন মুর্মু টিউবওয়েল প্রতীকে নির্বাচন করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুফিয়া প্রজাপতি ও কৃষ্ণা দেবি ফুটবল প্রতীকে ভোট করছেন। এখানে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ৮০৫ জন।

তানোর উপজেলায় চেয়ারম্যানপদে উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। তার প্রতিক কাপ পিরিচ। উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন পেয়েছেন মোটরসাইকেল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর ভাইস চেয়ারম্যানপদে দুইজন প্রার্থী রয়েছেন। এদের একজন তানভীর আহমেদ। তার প্রতিক চশমা। আরেকপ্রার্থী সোহেলা রানা তিনি তালা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নারী ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

এদের মধ্যে বর্তমান নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার কলস প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর বৈদ্যুতিক পাখা প্রতিক নিয়ে সাগরী ভৌমিক। এছাড়াও নাসিমা বেগম সেলাই মেশিন নিয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬১টি। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ১৭৩ জন। পুরুষ ভোটার ৮১ হাজার ৯০৭ জন ও নারী ভোটার ৮৪ হাজার ২৬৬ জন।

প্রত্যেক কেন্দ্রে ৪ জন পুলিশ ও ১৬ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। নির্বাচনকালীন সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গোদাগাড়ী উপজেলায় ৫ প্লাটুন ও তানোর উপজেলার ২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন আছে। দুই উপজেলায় ১৭ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। এর পাশাপাশি আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব ও পুলিশের টহল টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version