তিন মাস পর সোনামসজিদ সীমান্তে যুবকের মৃতদেহ ফেরত দিল বিএসএফ

আপডেট: নভেম্বর ২৪, ২০২৩, ৪:৫০ অপরাহ্ণ


শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ)সংংবাদদাতা :


তিনমাস পর শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাবলু হক (৪১)- এর মৃতদেহ ফেরত দিয়েছে -বিএসএফ। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বেলা ১২: ৩০ টার দিকে সোনামসজিদ সীমান্তে জিরোপয়েন্ট এলাকায় বিজিবির নিকট মৃদদেহটি হস্তান্তর করা হয়েছে। পরে বিজিবি ও শিবগঞ্জ থানা পুলিশ উপস্থিত থেকে নিহতের ভাই সাজেবুল হকের নিকট মৃতদেহ বুঝিয়ে দেয়া হয়। আইনি প্রক্রিয়া সম্পন্ন করতেই মৃতদেহ ফেরত দিতে বিলম্ব হয়েছে বলে জানা গেছে। এ সময় মালদহ পুলিশ-বিএসএফ, ৫৯ বিজিবি ব্যাটালিয়নের সোনামসজিদ ক্যাম্পের সদস্য, শিবগঞ্জ থানা পুলিশ, পাঁকা ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য ও নিহত পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বছরের ২২ আগস্ট রাতে চাকপাড়া বিওপি এলাকার সীমান্ত মেইন পিলার ১৮৩/৬ এস-এর শূন্য লাইন হতে আনুমান ১৫০ গজ ভারতের ভিতরে উনিশবিঘী দিয়ে বাবলু ভারতে প্রবেশ করার সময় মালদহের ৭০ বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে দুই রাউন্ড গুলি ছুড়ে। এ সময় বাবলু আহত হলে বিএসএফ টহলদল তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ভারতের মালদহ মেডিকেল হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

নিহত বাবলু উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর মধ্যপাড়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে। শাহাবাজপুর ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য ইসমাইল হক সায়েম জানান, মানসিক ভারসাম্যহীন বাবলু হক বেশ কিছুদিন থেকে এই এলাকায় ঘোরাঘুরি করছিল। হঠাৎ খবর আসে বিএসএফের গুলিতে মৃত্যু হয়েছে ওই যুবকের। পরে বিএসএফ সদস্যরা মরদেহ নিয়ে যায়। দীর্ঘ তিন মাস পর আইনী প্রক্রিয়া শেষে ভারতীয় পুলিশ-বিএসএফ ও বাংলাদেশ পুলিশ ও বিজিবির উপস্থিতিতে নিহতের মৃতদেহটি ফেরত দেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ