দেশে-বিদেশে ঘুরে বেড়াচ্ছেন ক্রিকেটাররা

আপডেট: জুলাই ১, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চ্যাম্পিয়নস ট্রফি থেকে দেশে ফিরে বিশাল ছুটি পেয়েছেন ক্রিকেটাররা। ঈদের ছুটি যোগ হওয়ায় ছুটি আরও বড় হয়েছে।  আগামী ১০ জুলাই থেকে ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প। এর আগ পর্যন্ত ছুটিতেই থাকবেন তারা।
সামনেই ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সময় পাড় করবেন ক্রিকেটাররা।  একের পর এক খেলা, অনুশীলনে ব্যস্ত থাকবেন তারা।  ব্যাট-বল রেখে সময়টাকে দারুণভাবে কাজে লাগাচ্ছেন। মনকে একটু চাঙ্গা করে নিতে পরিবার, বন্ধু-বান্ধব নিয়ে সময় উপভোগ করছেন, দেশে-বিদেশে ঘুরে বেড়াচ্ছেন ক্রিকেটাররা।
জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম ঈদের আগের দিন ইউরোপ ভ্রমণ শেষে দেশে ফিরেন। স্বস্ত্রীক ইতালি, স্পেন, ফ্রান্স ঘুরেছেন মুশফিক। এখনও বগুড়ায় আছেন মুশফিক। পারিবারিক সূত্রে জানা গেল, কিছুদিনের মধ্যেই ঢাকায় ফিরে আগে ভাগেই অনুশীলন শুরু করবেন মুশফিক।
ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তজা ঈদ পালন করেছেন নড়াইলে।  আগের মতো নড়াইলে বেড়াতে পারছেন না মাশরাফি। ভক্তদের সামলাতে হিমসিম খেতে হচ্ছে তাকে। দূর দূরান্ত থেকে মাশরাফির ভক্তরা বাসার সামনে ভিড় করছে দিন-রাত। ভক্তদের জন্য তিন ঘন্টা সময় বেঁধে দিয়েছেন মাশরাফি।
টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান বৃহস্পতিবার রাতে চীন গিয়েছেন পরিবারকে সঙ্গে নিয়ে। মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানের কুইজ প্রতিযোগিতার দশ বিজয়ীকে নিয়ে পাঁচদিন চীন বেড়াবেন সাকিব।
তামিম ইকবাল পরিবার নিয়ে ঈদ পালন করেছেন সিঙ্গাপুরে। ঈদের তৃতীয় দিন ঢাকায় ফিরে এসেছেন জাতীয় দলের এ ওপেনার।
পেসার তাসকিন তিন বন্ধুকে নিয়ে গেছেন ইন্দোনেশিয়ার বালিতে। এক সপ্তাহ সেখানেই বেড়ানোর কথা জানিয়েছেন তাসকিন। ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ সময় কাটাচ্ছেন বন্ধু-বান্ধবের সঙ্গে। ইমরুল স্কুলের নিয়ে ক্রিকেট খেলেছেন ইমরুল। সেই ছবি ফেসবুকে শেয়ারও করেছেন জাতীয় দলের ওপেনার।  মাহমুদউল্লাহ রিয়াদ ঢাকায় ঈদ পালন করে গিয়েছেন ময়মনসিংহে। বৃহস্পতিবার ময়মনসিংহ জেলা স্কুল মাঠে স্কুলের সতীর্থদের সঙ্গে ক্রিকেট খেলেছেন মাহমুদউল্লাহ।
সুন্দরবন ঘুরে বেড়াচ্ছেন পেসার মুস্তাফিজুর রহমান। পরিবার ও কাছে বন্ধুদের নিয়ে মুস্তাফিজ গিয়েছেন সুন্দরবন। ঘুরে বেড়ানোর পাশাপাশি অনেকেই ব্যক্তিগত কাজও সেরে নিচ্ছেন। উইকেট রক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহান আজ বিয়ের পিঁড়িতে বসছেন।  খুলনা ক্লাবে নুরুল হাসান সোহানের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হবে। কনে সোহান ও তার পরিবারের পূর্ব পরিচিত ব্যবসায়ী শফিকুল ইসলামের মেয়ে তাসনিম ইসলাম লিসা।