নওগাঁর মাতাজীহাটে বসতবাড়ী ভাঙচুর, গোডাউন ও টাকা নিয়ে গেছে দূর্বৃত্তরা

আপডেট: মার্চ ১১, ২০২৪, ১০:৪৩ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মহাদেবপুরের আতুরা গ্রামে দূর্বৃত্তরা বসতবাড়ী ভাঙচুর, মালামাল রাখার গোডাউন ও টাকা নিয়ে যাওয়ার ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছে ওই গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মঞ্জুর আলম ও আশরাফ আলীর ছেলে আহাম্মদ আলী। দূর্বৃত্তরা বসতবাড়ী ভাঙচুরের পর গোডাউন থেকে তেল, চিনি, ময়দা, খেজুরসহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল এবং প্রতিবেশী আহাম্মদ আলীর বাড়ি থেকে নগদ দেড় লাখ টাকা নিয়ে গেছে। ঘটনাটি ঘটেছে শনিবার দিবাগত রাত ১টার দিকে। এ ঘটনায় পরদিন রোববার দুপুরে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, নওগাঁর মহাদেবপুরের রাইগাঁ ইউনিয়নের আতুরা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মঞ্জুর আলম ও তার প্রতিবেশী আশরাফ আলীর ছেলে আহাম্মদ আলী দীর্ঘদিন থেকে ওই স্থানে বসবাস করে আসছিলেন। কিন্তু ঘটনার দিন বেলট গ্রামের মৃত আহাম্মদ আলীর ছেলে আব্দুল মান্নান, রাইগাঁ বাজারের মৃত মজিবর রহমানের ছেলে সাবেক চেয়ারম্যান মঞ্জুর আলম, বিরমগ্রাম গ্রামের শরিফ উদ্দিনের ছেলে শাহীন হোসেন, আতুরা গ্রামের মৃত মিজানুর রহমানের ছেলে সাকিব হোসেন সানি, রাইগাঁ বাজারের মৃত তায়েব আলীর ছেলে ইউনুছ আলী পরিচিতজন। আমার মাতাজী বাজারের আতুরা মৌজায় বসতবাড়ী ও বসতবাড়ী সংলগ্ন মালামাল রাখার গোডাউন ঘর রয়েছে।

উক্ত বিবাদীসহ আরো অজ্ঞাতনামা ৬/৭জন দুর্বত্তরা হাতে বাঁশের লাঠি ও লোহার রড এবং দেশীয় অস্ত্র নিয়ে গত শনিবার দিবাগত রাত ১টার দিকে আমার বসতবাড়ীর গোডাউন ঘরের তালা ভেঙ্গে গোডাউন ঘরের ভেতর প্রবেশ করে। আমি বাড়ী হতে বের হওয়ার চেষ্টা করলে দূর্বৃত্তরা আমার ঘরের দরজা বাহির হতে আটকিয়ে দিলে ঘর থেকে বের হতে পারিনি। এ সময় দূর্বৃত্তরা আমার টিনের প্রাচীর ভেঙ্গে অন্য জায়গায় ফেলে দেয়। তাতে আমার প্রায় সত্তর হাজার টাকার ক্ষতি হয় এবং আমার গোডাউন ঘর হতে তেল, চিনি, ময়দা, খেজুর, পাপড়সহ আরো মুদি সামগ্রী প্রায় আনুমানিক আড়াই লাখ টাকার মালামাল নিয়ে যায়।

সেই সময় আমার প্রতিবেশী আশরাফ আলীর ছেলে আহাম্মদ আলীর বসতবাড়ী আমার বাড়ী সংলগ্ন হওয়ায় সে শব্দ পেয়ে বাড়ী থেকে বের হলে কয়েকজন দুর্বৃত্তরা তাকে দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখায় এবং ঘরের ভেতরে নিয়ে গিয়ে প্রাননাশের হুমকি দেয় এবং তার শয়ন ঘর থেকে প্রায় দেড় লাখ টাকা নিয়ে নেয়।

এ ঘটনার সময় ওই গ্রামের তমেজ উদ্দিনের ছেলে হেফজুল, মৃত আছর উদ্দিনের ছেলে মোজাহার আলীসহ আরো স্থানীয় লোকজন পরে তার বাড়ীর দরজা খুলে দেয়। ততক্ষনে দূর্বৃত্তরা পালিয়ে যায়। তাই এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মহাদেবপুরের রাইগাঁর মাতাজীহাট পুলিশ ফাড়ির এএসআই মাইনুল ইসলাম জানায়, থানায় অভিযোগের পর রোববার আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিক তদন্তে বসতবাড়ী ভাঙচুরের সত্যতা পেলেও গোডাউন এবং টাকা নেওয়ার বিষয়টির সত্যতা পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে আরো তদন্তের প্রয়োজন।

মহাদেবপুর থানার ওসি রুহুল আমিন জানায়, এ ঘটনায় রাইগাঁ ইউনিয়নের আতুরা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মঞ্জুর আলম থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। দীর্ঘদিন থেকে দুপক্ষের মধ্যে জমির মালিকানা নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। অভিযোগের সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।