নগরীতে এলজিএসপি-৩ প্রকল্পের অর্জন বিষয়ক কর্মশালা

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১২:২৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


রাজশাহী জেলা প্রসাশক কার্যালয়ে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) প্রকল্পের অগ্রগতি ও অর্জন বিষয়ক জেলা পর্যায়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজশাহী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আব্দুল জলিল। উপস্থিত ছিলেন, উপ-পরিচালক শাহানা আখতার জাহান। এসসময় তিনি বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠান এর সার্বিক কার্যক্রম শক্তিশালীকরণ, প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি ও টেকসইকরণে এলজিএসপি-৩ উল্লেখযোগ্য অবদান রাখছে।

নারীর ক্ষমতায়নসহ নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি ও গ্রামীণ দারিদ্রতা বিমোচনে বিশেষ অবদান রাখছে এই প্রকল্প। পাশাপাশি ক্ষমতাকে বিকেন্দ্রীকরণের মাধ্যমে সকল ইউনিয়ন পরিষদ ও পৌরসভাকে কার্যকর স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে রুপ দিতেও বিশেষ ভূমিকা রাখছে এলজিএসপি-৩।

রাজশাহী জেলা প্রশাসন আয়োজিত ও পায়াক্ট বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগ এর উপ-পরিচালক শাহানা আখতার জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. নাসির উদ্দীন।

কর্মশালায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধি, ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সভাপতির বক্তব্যকালে উপ-পরিচালক শাহানা আখতার জাহান বলেন, দেশ যে উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করেছে। তাকে টেকসই করার জন্য কঠোর নজরদারি রাখতে হবে। এ ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী ও তার সরকার জাতিসংঘ ঘোষিত ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জন এর লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান, দৈনিক সোনার দেশ প্রত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত প্রমুখ। পরে এলজিএসপি-৩ প্রকল্পের সুপারিশমালা গ্রহণ ও উপস্থাপন এর মাধ্যমে কর্মশালা সমাপ্ত হয়।