নগরীতে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিকের জন্মদিন পালিত

আপডেট: জানুয়ারি ১৮, ২০২৪, ৯:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


নগরীতে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর যৌথ আয়োজনে বিশিষ্ট কবি ও লেখক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিকের ৭৬তম জন্মদিন পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে নগরীর শিশু একাডেমির মুক্তমঞ্চে আয়োজিত ‘নবীন বরণ ও পরিচিতি সভা’য় তাঁকে শ্রদ্ধা জানিয়ে জন্মদিন পালন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আনিসুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের।

এসময় জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর পক্ষ থেকে বিশিষ্ট কবি ও লেখক বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিকে ফুলের তোড়া, উত্তরীয়, শাল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

বাংলাদেশের জাতীয় মুক্তির সংগ্রামের ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান এবং ৭১’র মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধুরই ডাকে সক্রিয় অংশগ্রহণ ইহজীবনের শ্রেষ্ঠ অর্জন বলে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক মনে করেন।

এ সময় অনুভূতি জানিয়ে বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক বলেন, ‘মানুষের ভালোবাসার চেয়ে বড় কোনও সম্মাননা হয় না। সবার ভালোবাসায় আমি আবেগ আপ্লুত।’
তিনি আরো বলেন, জাতীয় জীবনে আমাদের মহান মুক্তিযুদ্ধ ৩ মাস কিংবা ৯ মাসের মুক্তিযুদ্ধ ছিল না। এই মুক্তিযুদ্ধ জাতীয় মুক্তির সঙ্গে মানব মুক্তির লক্ষ্যে পরিচালিত। অতএব আমাদের মুক্তিযুদ্ধ চলমান এবং অনি:শেষ।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আনিসুল ইসলাম বলেন, ‘রাজশাহীর গর্ব কবি ও লেখক বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক। লেখনীর মাধ্যমে তিনি যেমন মুক্তিযুদ্ধের চেতনা ও গণজাগরণের কথা তুলে ধরেন, তেমনি জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস রচনার মধ্য দিয়ে অতি গুরুত্বপূর্ণ কাজ সম্পাদন করেছেন। সংগঠনের মাধ্যমে সংস্কৃতি বিকাশে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি।’

এ বিভাগের অন্যান্য সংবাদ