নগরীতে সচেতনতা বৃদ্ধিতে বিনামূল্যে হেলমেট বিতরণ করলেন পুলিশ কমিশনার

আপডেট: জুন ২২, ২০২২, ১০:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


দ্বিতীয় দিনের মত মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট পরিধানে উৎসাহিত করতে নগরীর বিভিন্ন এলাকায় হেলমেট বিতরণ করা হয়।

বুধবার (২২ জুন) বিকেল ৫ টায় মোটরসাইকেল দূর্ঘটনায় চালক ও আরোহীর সুরক্ষা প্রদানে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নগরীর শহিদ কামারুজ্জামান চত্বর (রেল গেট), সাহেব বাজার জিরো পয়েন্ট ও সিএন্ডবির মোড় এলাকায় আরএমপি’র ট্র্যাফিক বিভাগ মোটরসাইকেল চালক ও আরোহীদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ কর্মসূচীর আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে আরএমপি’র পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোটরসাইকেল চালক ও আরোহীদের মাঝে হেলমেট বিতরণ করেন।

উল্লেখ্য গত ১২ জুন পুলিশ কমিশনার হেলমেট বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন এবং প্রায় ৫০০ হেলমেট বিতরণ করা হবে বলে তিনি তাঁর বক্তব্যে বলেন। এরই অংশ হিসেবে বুধবার দ্বিতীয় দিনের মত মোটরসাইকেল চালক ও আরোহীদের মাঝে হেলমেট বিতরণ করা হয়।

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে বলেন, সড়ক দূর্ঘটনায় অনেকে মারা যাচ্ছেন হেলমেট না পরার কারণে। আবার অনেকে গুরুতর আহত হচ্ছেন। নতুন সড়ক আইনে হেলমেট না পরার অপরাধে পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রাখা হয়েছে। তারপরও সচেতনতা সৃষ্টি হচ্ছে না। এ জন্য সচেতনতা সৃষ্টিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। এরপরেও হেলমেট ব্যবহার না করলে কঠোর আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) সাজিদ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্র্যাফিক) অনির্বান চাকমা। আরো উপস্থিত ছিলেন, ডাবলু সরকার, সাধারণ সম্পাদক, রাজশাহী মহানগর আওয়ামী লীগ-সহ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তাগণ।