নগরী’র কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

আপডেট: আগস্ট ১৬, ২০২২, ১০:২৭ অপরাহ্ণ

কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে নগরীর কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে উদ্বোধন করেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এসময় আরএমপি পুলিশ কমিশনার কাশিয়াডাঙ্গা ও দামকুড়া থানা এলাকায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন। এবার জাতীয় বৃক্ষরোপণ অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বৃক্ষমেলা প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২ এর সাথে সামঞ্জস্য রেখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ তৃতীয় দিনে মত মঙ্গলবার সকালে আরএমপি’র কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের কাশিয়াডাঙ্গা থানার মোল্লপাড়ায় আরএমপি’র প্রস্তাবিত নতুন পুলিশ লাইন্সে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ অনুষ্ঠানে আরএমপি’র কমিশনার আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে আরএমপি’র প্রস্তাবিত নতুন পুলিশ লাইন্সে বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন। পরবর্তীতে পুলিশ কমিশনার দামকুড়া থানার দামকুড়া হাট উচ্চ বিদ্যালয় ও তার আশপাশ এলাকায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন। এসময় পুলিশ কমিশনার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাল্যবিবাহ, মাদক ও জঙ্গীবাদ হতে দূরে থাকতে হবে

। ভালোভাবে পড়াশুনা করে বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের তৈরি করে দেশ গঠনে এগিয়ে যেতে হবে। সেই সাথে রাজশাহী মহানগরীকে সবুজে শোভিত করতে এবং বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করেন। তিনি নগরীর কোন পতিত জমি ফেলে না রেখে গাছে চারা রোপণ করতে ও যত্ন নিতে সকলকে আহবান জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. সুজায়েত ইসলাম অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভুষণ বানার্জী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম, কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: সাখাওয়াত হোসেন, পিপিএম, সহকারি পুলিশ কমিশনার মো: আরিফুল ইসলাম, কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ এস এম মাসুদ পারভেজ ও দামকুড়া থানার অফিসার ইনচার্জ মো: মাহবুব আলম-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সকল থানা ফাঁড়ি এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ পালিত হবে।