নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এ্যান্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির রাজশাহী বিভাগীয় ৮ ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

আপডেট: মার্চ ৯, ২০২৪, ১১:২৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:নর্থ বেঙ্গল কিন্ডার গার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির আয়োজনে রাজশাহীতে ৮ম বার্ষিকী ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত হয়। শনিবার (০৯ মার্চ) বেলা সারেড় ১১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মাঠে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এরপূর্বে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন তাঁরা। নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটির মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধণী বক্তব্যে বলেন, রাজশাহীর মনোমুগ্ধকর পরিবেশে এই খেলার আযোজন করা হয়েছে। এজন্য তিনি সভাপতিকে ধন্যবাদ জানান।

তিনি আরো বলেন, আগামীতে দেশের প্রতিটি বিভাগে এই ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হবে। এই আয়োজনের মূল লক্ষ হচ্ছে কিন্ডারগার্টেন এর কমলমতি শিশুরা ছোট বেলা থেকে লেখাপড়ার পাশাপাশি সব ধরনের ক্রীড়া প্রতিযোগিতা অংশগ্রহন করবে। এতে করে তাদের মধ্যে সুস্থ প্রতিযোগিতা গড়ে উঠবে বলে উল্লেখ করেন তিনি। তিনি আরো বলেন, খেলাধুলা করলে যেমন শরীর ও মন ভাল থাকে, তেমনি মাদক থেকে দূরে থাকা যায়। সেইসাথে নিজেকে দেশ ও বিদেশের মাটিতে দ্রুত পরিচিত করে গতে তোলা যায়। শুধু তাইনয় ক্রীড়ার মাধ্যমে একটি দেশ বিশে^র দরবারে দ্রুত পরিচিত লাভ করে। বক্তব্য শেষে তিনিসহ উপস্থিত অতিথিবৃন্দ বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি রাজশাহী বিভাগের সভাপতি গোলাম সারওয়ার স্বপনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি লিয়াকত আলী, নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি রাজশাহী বিভাগের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ আলী, যুগ্ম মহাসচিব জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল আখের রাশেদী, শিক্ষা সচিব খায়রুল আলম ও ক্রীড়া ও সাংস্কৃতিক সচিব আব্দুস সালাম।

আরো উপস্থিত ছিলেন নর্থ বেঙ্গল কিন্ডারগার্টেন এন্ড প্রি-ক্যাডেট স্কুল সোসাইটি রাজশাহীর সিনিয়র সহ-সভাপতি গোলাম কিবরিয়া ও সচিব ফারুক হোসেনসহ রাজশাহী বিভাগের প্রতিটি জেলার সভাপতি, সচিব ও বিভিন্ন থানা পর্যায়ের সভাপতি ও সচিবসহ শিক্ষক শিক্ষার্থীগণ।