নাটোরে আওয়ামী-লীগ নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন

আপডেট: মে ৬, ২০২৪, ৯:২১ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:


নাটোরের লালপুরে আওয়ামী-লীগ নেতা মঞ্জুর রহমান মঞ্জুকে গুলি করে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। সোমবার (০৬ মে) সকালে লালপুর উপজেলা পরিষদ চত্বরে লালপুর-বনপাড়া সড়কে গোপারপুর পৌর আওয়ামী লীগের আয়োজনে এ কর্মসূচির পালিত হয়। নিহত মঞ্জ ুউপজেলার গোপালপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

মানববন্ধন চলাকালীন সমসয় বক্তব্য দেন, গোপালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আরশাদ হোসেন সাদি, লালপুর ্পুজেলা আওয়ামী লীগের সদস্য ফিরোজ আল হক ভূঁইয়া, গোপালপুর ফেওর যুবলীগের সভাপতি নাজমুল হোসেন, নিহত মঞ্জুর ভাই মোস্তাক প্রমুখ। এসময় বক্তারা ‘মঞ্জুর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

উল্লেখ্য গত ৩০ এপ্রিল মঙ্গলবার রাত ১১ টার দিকে গোপালপুর আজিমনগর রেলওয়ে স্টেশন সংলগ্ন রবিউলের কনফেকশনারীর দোকানের সামনে গুলি করে মঞ্জু কে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনার পরে নিহতর বড় ভাই মাসুদ রানা বুধবার (১ম) বাদি হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরো ১০-১৩ বিরুদ্ধে লালপুর থানায় মামলা করেন।

ঘটনার পরে নিহতের বড় ভাই মাসুদ রানা জানিয়েছিলো, ২০১৮ সালের ২৮ ডিসেম্বর গোপালপুর পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহারুল ইসলামকে নর্থ বেঙ্গল সুগার মিলের ১ নম্বর ফটকের সামনে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই হত্যা মামলার ২ নম্বার আসামী ছিলেন আওয়ামী লীগের নেতা মঞ্জুরুল রহমান মঞ্জু। পুর্ব বিরোধের জেরে মঞ্জুরকে হত্যা করা হতে পারে।

লালপুর থানার ওসি মো. নাছিম আহমেদ জানান, আওয়ামী লীগ মঞ্জু হত্যার ঘটনায় নিহতের বড় ভাই মাসুদ রানা বুধবার ( ১ম) বাদি হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরো ১০-১৩ বিরুদ্ধে লালপুর থানায় মামলা করেন। এ মামলায় এজাহারভুক্ত মোট ছয়জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বাঁকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version