নাটোরে তাপদাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ আদায়

আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ১:৪৬ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি :


তাপদাহ থেকে রক্ষা পেতে নাটোরে চার উপজেলায় পৃথক পৃথক স্থানে বৃষ্টির জন্য প্রার্থনা চেয়ে ইসতিসকার নামাজ আদায় করেছে মুসল্লিরা।
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে নাটোর সদর, বাগাতিপাড়া, নলডাঙ্গা এবং লালপুর উপজেলার বিভিন্ন স্থানে বৃষ্টির জন্য দোয়া চেয়ে
খোলা আকাশের নিচে দাঁড়িয়ে মুসল্লিরা ইসতিসকার নামাজ আদায় করেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় নাটোরের নলডাঙ্গা উপজেলার সোনাপাতিল মহিলা কলেজ মাঠে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে বৃষ্টির জন্য দোয়া চেয়ে ইসতিসকার নামাজ আদায় করেন মুসল্লিরা। নামাজের ইমামতি ও দোয়া পরিচালনা করেন মাওলানা মো. আমিরুল ইসলাম।
এদিকে, বাগাতিপাড়া উপজেলার পৌরভবন সংলগ্ন ইদগাহ ময়দানে খোলা আকাশের নিচে এই নামাজ অনুষ্ঠিত হয়। এসময় নামাজের ইমামতি ও দোয়া করেন পেড়াবাড়িয়া দাখিল মাদ্রাসার সহকারি সুপার মাওলানা আফজাল হোসেন।

অন্যদিকে, সকাল ১০টায় নাটোর সদর উপজেলার একডালা মডেল হাই স্কুলে মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়।
এছাড়াও সকাল ১০টার দিকে লালপুর উপজেলার বিলমাড়িয়ায় এলাকায় বৃষ্টির জন্য দোয়া চেয়ে ইসতিসকার নামাজ আদায় করে মুসল্লিরা।
ইসতিসকার নামাজে কৃষক, চিকিৎসক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার শত শত মানুষ অংশ গ্রহণ করেন৷ নামাজ শেষে প্রায় আধা ঘন্টাব্যাপী মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা।

ইসমাঈল নামে এক মুসল্লি বলেন, প্রচণ্ড গরম ও তাপদাহে মানুষের জীবন-যাপন কঠিন হয়ে পড়েছে। চারিদিকে পানির জন্য হাহাকার। তাই
ইসতিসকার নামাজ পড়ে আল্লাহের কাছে বৃষ্টির জন্য দোয়া চেয়েছি। এবং আমাদের পাপ ক্ষমা করে কুদরতি বৃষ্টি দেন করুন।
আলমগীর হোসেন নামে আরেক মুসল্লি বলেন, দিনে দিনে রোদ্রের তাপদাহ বেড়েই চলেছে। পানির জন্য মাঠ, ফসল ভেটে চৌচির। তবুও বৃষ্টির দেখা দেখা নেই। প্রচন্ড রোদ্রে তাপদাহে মানুষের নাভিশ্বাসে পরিণিত হয়েছে। বৃষ্টি ছাড়া এ তাপদাহ কিছুতেই কমবে না। সেজন্য আল্লাহের কাছে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছি।

Exit mobile version