নাটোরে মা-ছেলেসহ পৃথক মামলায় ৩ জনের যাবজ্জীবন

আপডেট: নভেম্বর ৫, ২০২৩, ১০:৩০ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোরে মা-ছেলেসহ ধর্ষণ ও হত্যার পৃথক মামলায় ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৩ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করছেন আদালত। রোববার (৫ নভেম্বর) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন। ধর্ষণ মামলায় দণ্ডপ্রাপ্ত হলেন সদর উপজেলার জালালাবাদ এলাকার ওয়াজেদ আলী। আর হত্যা মামলার দণ্ডপ্রাপ্তরা হলেন, সিংড়া উপজেলার পাকুরিয়া কালাইকুড়ি এলাকার দুলাল-চন্দ্র-মহন্ত ও তার মা গীতা-রাণী-মহন্ত।

মামলার সূত্রে জানা যায়, সদর উপজেলার জালালাবাদ এলাকার নির্যাতিত ওই গৃহবধু ২০১২ সালের ১৪ জুলাই দুপুরে মোহনপুর এলাকার একটি বাড়িতে ইসলাম ধর্মীয় শিক্ষা নিতে যাচ্ছিলেন। এসময় জালালাবাদ এলাকার ওয়াজেদ আলী মহোনপুর এলাকায় আখ খেত থেকে বের হয়ে ওই গৃহবধুকে জোরপূর্বক টেনে নিয়ে পাট খেতে নিয়ে ধর্ষণ করে। পরে স্থানীয়রা গৃহবধু উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে। ১৫ জুলাই বাদি হয়ে নির্যাতিত ওই গৃহবধু বাদি হয়ে ওয়াজেদ আলীকে অভিযুক্ত করে সদর থানায় মামলা করেন।

অপরদিকে সিংড়া উপজেলার গৃহবধু রুবি রাণী মহন্তকে যৌতুকের দাবিতে ২০১১ সালের ১৪ মার্চ শ^শুর বাড়ির লোকজন হত্যা করে। এই ঘটনায় রুবির পিতা বগুড়া জেলার কাহালু উপজেলার থালতা গ্রামের তপন চন্দ্র মহন্ত বাদি হয়ে ১৫ মার্চ সিংড়া থানায় নিহতের স্বামী ও শাশুড়ি সহ ৪ জনকে অভিযুক্ত করে মামলা করে।

পুলিশ নিহত রুবির স্বামী দুলাল চন্দ্র মহন্ত ও শাশুড়ি গীতা রাণী মহন্তকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট প্রদান করে। আদালত ২টি মামলায় রোববার এই রায় প্রদান করেন।
আদালাতের স্পেশাল পিপি আনিসুর রহমান জানান যৌতুক ও হত্যা মামলায় দণ্ডিত আসামীদের কাছে থেকে আদায়কৃত জরিমানার টাকা নিহত গৃহবধূর মা ও বাবা এবং ধর্ষণ মামলার জরিমানার টাকা ভিকটিমকে দিতে আদেশ দিয়েছেন বিচারক।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version