নাটোর টাউন পার্কের জায়গা শরীর চর্চা কেন্দ্র রক্ষার দাবিতে মানববন্ধন

আপডেট: জুন ৬, ২০২২, ১০:১৫ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধি:


নাটোর টাউন পার্কের জায়গা ও শরীর চর্চা কেন্দ্র রক্ষার দাবি জানিয়েছে সচেতন মহল। শহরের একমাত্র বেসরকারি শরীরচর্চা কেন্দ্র রক্ষার জন্য নাটোর জেলা প্রশাসন ও পৌর মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। সোমবার (৬ জুন) বিকেলে কেন্দ্রীয় মসজিদের সামনে এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, শরীর চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক এডভোকেট সায়েম হোসেন উজ্জল, প্রধান প্রশিক্ষক হেলাল উদ্দিন, আইনজীবী শহীদ মাহমুদ মিঠুসহ অর্ধশতাধিক মানুষ উপস্থিত ছিলেন। শরীর চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক এডভোকেট সায়েম হোসেন উজ্জল বলেন, যে জায়গা একটি প্রতিষ্ঠানকে নাটোর পৌরসভা বরাদ্ধ দিয়েছে, তা এক মাত্র ঐতিয্যবাহী নাটোর টাউন পার্ক।

এছারা ও কেন্দ্রীয় মসজিদের পাশ্ববর্তী একটি মার্কেটের উপরে ওই প্রতিষ্ঠানকে নতুন ভবন নির্মাণে সম্প্রতি অনুমতি দেয় নাটোর পৌরসভা। নাটোর হর্কাস মার্কেটে বহুতল ভবনের নির্মানের প্রয়োজনীয় ভিত্তি রেখে আজ পর্যন্ত সেখানে মার্কেটটি নির্মাণ করেননি নাটোর পৌরসভা। ওই ভবনের উপর নতুন কোন ভবন নির্মাণ করা হলে ভূমিকম্প বা অনান্য প্রাকৃতিক দুর্যোগে স্থাপনা ধ্বসে দুর্ঘটনা বা প্রাণহানি ঘটতে পারে।

এতে পাশ্ববর্তী শরীর চর্চা কেন্দ্র ও এতে নিয়মিত ব্যায়ামে আসা ব্যক্তিরা ঝুঁকির মধ্যে পড়ে যাবেন। যে প্রতিষ্ঠনকে ভবন নির্মাণে অনুমোদন দেয়া হয়েছে। তাদের নাটোর শহরের প্রাণ কেন্দ্র নীচা বাজারে চার শতক নিজস্ব জমি রয়েছে। অথচ তারা সেই জমি ফেলে রেখে জনগনের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠান বন্ধ করার চেষ্টা করছে। এই ধরনের তৎপরতা বন্ধ না হলে কঠোন আন্দোলন গড়ে তোলা হবে।