পদ্মার তীর ভাঙন রক্ষার দাবিতে মানববন্ধন

আপডেট: মে ২১, ২০২২, ৯:৪৫ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:


রাজশাহীর গোদাগাড়ীতে নদীর তীর রক্ষা বাঁধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ মে) সকাল ১০টার দিকে উপজেলার দেওপাড়া ইউনিয়নের নিমতলা এলাকায় স্থানীয় নাগরিকেরা মানববন্ধন করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা শাহাদুল হক, সাইদুর রহমান, শাহ মোহাম্মদ মাহবুবুর রহমান, কাবাজুদ্দীন, আদিবসাী নেতা বিমল চন্দ্র রাজোয়ার, সাবেক ইউপি সদস্য রওশন আরা আলতামন প্রমুখ।

মানববন্ধনে রাজশাহী জেলা ওয়াকার্স পার্টির সভাপতি ও কৃষক নেতা রফিকুল ইসলাম পিয়ারুল বলেন, গত কয়েক বছর ধরে নিমতলা আলীপুর থেকে খরচাকা পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার পদ্মা নদীর তীর ভাঙনের কারণে স্কুল, শহিদ মিনার, বাড়ী-ঘরসহ শত শত বিঘা জমি হুমকির মুখে পড়েছে।

নদী ভাঙ্গন রোধে ৪ কিলোমিটার নদীর তীর সংরক্ষণ বাঁধ দেওয়ার জন্য পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করে দাবী করে আসছে স্থানীয় লোকজন। এর প্রেক্ষিতে কিছু বালুর বস্তা বাঁধের পাশে ফেলা হলেও স্থায়ীভাবে বাঁধ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না। তাই স্থানীয় নাগরিকদের ব্যানারে মানববন্ধনে এলাকাবাসী জরুরী ভিত্তিতে স্থায়ীভাবে নদীর তীর সংরক্ষণ বাঁধ নির্মাণের দাবি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ