পাকিস্তানের রেলমন্ত্রীসহ ১৬ রাজনীতিবিদ করোনায় আক্রান্ত

আপডেট: জুন ৯, ২০২০, ১:০৪ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক:


পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসির পর এবার করোনা আক্রান্ত হলেন রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ। সোমবার (৮ জুন) রাতে রেলওয়ে মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। এই দুইজনসহ এ পর্যন্ত পাকিস্তানের ১৬ রাজনীতিবিদ করোনায় আক্রান্ত হয়েছেন। খবর ডন ডটকমের।
সোমবার দুপুরে পাকিস্তান মুসলিম লিগ (এন) এর মুখপাত্র মারিয়াম আওরঙ্গজেব সাবেক প্রধানমন্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি জানান। সাবেক প্রধানমন্ত্রী ও রেলওয়ে মন্ত্রী দুজনেই আইসোলেশনে আছেন। তবে রেলমন্ত্রী জানিয়েছেন তিনি ভালো আছেন এবং তার মধ্যে কোনো লক্ষণ প্রকাশ পায়নি।
এক টুইট বার্তায় শেখ রশিদ আহমেদ জানিয়েছেন, আমি করোনা আক্রান্ত হয়েছি। যদিও এখনো আমার মধ্যে কোনো লক্ষণ প্রকাশ পায়নি। যাইহোক, আমি ভালো আছি— আলহামদুলিল্লাহ। সবাই দোয়া করবেন।
ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলের যে ১৬ রাজনীতিবিদ করোনায় আক্রান্ত হয়েছেন, তারা হলেন—জাতীয় সংসদের স্পিকার আসাদ কায়সার, সিন্ধু গভর্নর ইমরান ইসমাইল ও পাকিস্তান পিপলস পার্টির নেতা সায়েদ ঘানি (ইতোমধ্যে সেরে উঠেছেন)।
সাবেক প্রধানমন্ত্রী আব্বাসির সঙ্গে নিয়মিত সাক্ষাত করা পাকিস্তান মুসলিম লিগের নেতা আওরঙ্গজেব ও তারিক ফজল চৌধুরীও করোনা আক্রান্ত হয়েছেন।
গেল সপ্তাহে মুতাহিদা কোয়ামি মুভমেন্ট-পাকিস্তান এর নেতা ফজল শাহবাজ আক্রান্ত হন। আক্রান্ত হন তার মা-বাবা, স্ত্রী ও কন্যা। এর আগে ফেডারেল মন্ত্রী শেহরিয়ার আফ্রিদি আক্রান্ত হয়ে আইসোলেশনে যান। আক্রান্ত হয়েছেন মুত্তাহিদা মজলিস-ই-আমলের প্রাদেশিক আইন সভার সদস্য (এমপিএ) আব্দুল রশিদ ও সিনেটর মির্জা মোহাম্মদ আফ্রিদি।
বেলুচিস্তানের সাবেক গভর্নর সৈয়দ ফজল আঘা, পিটিআই পাঞ্জাবের এমপিএ শাহীন রাজা, সিন্ধু প্রদেশের মানবসম্পদ মন্ত্রী গোলাম মুর্তজা বালোচ, জাতীয় সংসদ সদস্য (এমএএ) মুনীর খান ওরাকজাই ও পিটিআই’র মিজান জামশেদ উদ্দীনও করোনা আক্রান্ত হয়েছেন।
পাকিস্তানে এ পর্যন্ত ১ লাখ ৩ হাজার ৬৭১ জন করোনা আক্রান্ত হয়েছে। মারা গেছে ২ হাজার ৬৭ জন।
তথ্যসূত্র: রাইজিংবিডি

এ বিভাগের অন্যান্য সংবাদ