পুড়িয়ে দেয়া বেনাপোল এক্সপ্রেসের সেই বগি দেখতে ঈশ্বরদীতে উৎসুক মানুষের ভিড়

আপডেট: জানুয়ারি ১৩, ২০২৪, ৮:৩৫ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


গত ৫ জানুয়ারি রাতে রাজধানীর গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়া সেই কোচগুলি (বগি) মেরামতের জন্য পাবনার ঈশ্বরদী হয়ে সৈয়দপুরে রেলের কারখানায় পাঠানো হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) ঈশ্বরদী থেকে কোচগুলি সৈয়দপুরে পাঠানো হয়।

এর আগে ঢাকা থেকে পদ্মা সেতু ও রাজবাড়ি হয়ে এই পুড়ে যাওয়া কোচগুলি শুক্রবার (১২ জানুয়ারি) ঈশ্বরদীতে আনা হয়। ট্রেনটি যখন ঈশ্বরদী রেলওয়ে গেট অতিক্রম করে সে সময় উৎসুক মানুষ জড়ো হয় পোড়া ট্রেন দেখতে। প্রত্যক্ষদর্শী দূর্জয় ইসলাম লিমন বলেন, বেনাপোল এক্সপ্রেস ট্রেনের পোড়া কোচগুলি যখন আমরা দেখছিলাম তখন অনেকে চকচকে ট্রেনের এমন পুড়ে যাওয়া দৃশ্য দেখে দুঃখ প্রকাশ করেন।

ঈশ্বরদী রেলওয়ের বিভাগীয় যন্ত্র প্রকৌশলী (ডিএমই, ক্যারেজ অ্যান্ড ওয়াগন) মমতাজুল ইসলাম বলেন, পুড়ে ক্ষতিগ্রস্থ হওয়া বেনাপোল এক্সপ্রেস ট্রেনের কোচগুলি ঢাকা থেকে ঈশ্বরদীতে আনার পর কয়েক ঘন্টা রেখে দেওয়া হয়। এর পর আনুষ্ঠানিকতা শেষে সৈয়দপুরে রেলওয়ের কারখানায় পাঠানো হয়েছে এগুলো সংস্কার করার জন্য।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ্ সূফী নূর মোহাম্মদ বলেন, বেনাপোল এক্সপ্রেস ট্রেন পুণরায় আগের নিয়মে বেনাপোল থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা ও ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত চলাচল শুরু করেছে। এখন আপাতত: অন্য কোচ যুক্ত করা হলেও পুড়ে ক্ষতিগ্রস্থ হওয়া বগিগুলো সংস্কার করার পর পুণরায় এই ট্রেনে তা সংযুক্ত করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version