পুড়ে যাওয়া চাঁপাইনবাবগঞ্জের তহাবাজার মার্কেট পুনঃনির্মাণ হচ্ছে

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২১, ৯:৪৭ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:


চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্র পুরাতন তহাবাজারের আগুনে পুড়ে যাওয়া মার্কেটটি অবশেষে নতুনভাবে প্রাণ খুঁজে পেল। পৌনে ২ মাস পর পুড়ে যাওয়া মার্কেটটি পুনঃনির্মাণের উদ্যোগ গ্রহণ করে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা। এরই আলোকে পৌরসভার নিজস্ব অর্থায়নে প্রায় ৫৩ লক্ষ ২০ হাজার টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট প্রথম পর্যায়ে এক তলা মার্কেট নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি মো. এরফান আলী।

পৌর কাউন্সিলর জিয়াউর রহমান আরমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভার সচিব মো. মামুনুর রশিদ, পুরাতন বাজার গার্মেন্টস ব্যবসায়ী সমিতির সভাপতি ইব্রাহীম খাঁন প্রমূখ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এ মার্কেটটি আগুনে পুড়ে যাওয়ায় যারা ব্যবসার সাথে জড়িত ছিলেন তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। এ ক্ষতিপূরণ করা কারো পক্ষে সম্ভব নয়। তবে, আপনাদের প্রতি সরকারের দৃষ্টি রয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ক্ষতির প্রতিবেদন পাঠানো হয়েছে। আপনাদের কাছে যথাসময়ে সহায়তা পৌঁছে যাবে। তিনি আরো বলেন, অতি দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করে ক্ষতিগ্রস্থ দোকানাদারদের পুনর্বাসন করা হবে। যাতে তারা আবার উঠে দাঁড়াতে পারেন। পরে, প্রধান অতিথি ও বিশেষ অতিথি নির্মাণ কাজের ফলক উন্মোচন করেন এবং শেষে দোয়া অনুষ্ঠিত হয়। এ মার্কেটটি ৫৩ লক্ষ ১৯ হাজার ৩৬৬ টাকা ব্যয়ে নির্মাণ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স উদয় এন্টারপ্রাইজ।

প্রসঙ্গত, গত ২২ জুলাই জেলা শহরের পুরাতন তহাবাজার মার্কেটের ছোট-বড় মিলিয়ে ৩৫টি দোকান আগুনে পুড়ে যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ