প্রতীক পেয়েই রাজশাহীর প্রার্থীদের জোর প্রচারণা

আপডেট: ডিসেম্বর ১৯, ২০২৩, ১২:০৩ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর ছয়টি আসনে প্রতীক বরাদ্দের পর প্রচারে নেমেছেন প্রার্থীরা। বিভিন্ন এলাকায় গণসংযোগ ও প্রচার মিছিলও করেছেন অনেকে। এর আগে সোমবার (১৮ ডিসেম্বর) সকালে প্রতীক বরাদ্দ দেন রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শামীম আহমেদ।

প্রচারণার প্রথম দিনে রাজশাহী-১ আসনে গণসংযোগ করেছেন আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী। সোমবার বিকাল তিনটায় গোদাগাড়ী উপজেলা সদর ডাইংপাড়া ফিরোজ চত্বরে পথসভা করে নৌকার প্রতিকের ভোট চেয়ে প্রচারণা শুরু করেন ওমর ফারুক চৌধুরী। বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন বিএনএম মনোনীত প্রার্থী (নোঙ্গর প্রতিক) শামসুজ্জােহা বাবু নির্বাচনী এলাকা গোদাগাড়ী ও তানোর উপজেলায় পোস্টার, ফেস্টুন ও ব্যানারে ছেয়ে গেছে। এছাড়াও মাইকের মাধ্যমে তার প্রচার প্রচারণা চলছে। স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা (মাহিয়া মাহি) ট্রাক প্রতিকে ভোট চেয়ে প্রচারণা শুরু করেছে।

রাজশাহী-২ আসনে কাশিয়াডাঙ্গা এলাকায় প্রচারণা করেছেন ১৪ দল মনোনীত প্রার্থী ফজলে হোসেন বাদশা। এসময় তার সহধর্মিনী উপস্থিত ছিলেন। এর আগে তিনি প্রতীক পেয়ে শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন করেন। রাজশাহী-২ সদর আসনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে জাসদের মশাল প্রতীকের প্রার্থী আবদুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করেছেন। সোমবার বিকেলে রাজশাহীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং সাধারণ জনগণদের নিয়ে নগরীর গণকপাড়া এলাকা থেকে একটি বিশাল প্রচার মিছিল করেন শিবলী।

নিজ গ্রামে চাষীদের সঙ্গে ধান মাড়াই করে প্রচারণা শুরু করেছেন রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামান আসাদ।
সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে প্রতীক বরাদ্দের পর নিজ গ্রাম ভুগরইলে পথসভা ও জনসংযোগের মাধ্যমে আসাদ তার নির্বাচনী প্রচার শুরু করেন।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে কাঁচি প্রতীক পেয়েছেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। এর পর প্রতীক নিয়ে তার নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা শুরু করেন এনামুল হক। তিনি দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীদের নিয়ে প্রচার শুরু করেন। ভবানীগঞ্জ নিউমার্কেটে গিয়ে শেষ করেন।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের নৌকার প্রার্থী শাহরিয়ার আলম এমপি বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করেন। সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দের পর তার ১৫ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গিয়ে ভোট প্রার্থনা করেন।

Exit mobile version