ফিলিস্তিনের মুক্তির দাবিতে রাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

আপডেট: মে ৬, ২০২৪, ১:৫১ অপরাহ্ণ

ফিলিস্তিনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে রাবি শাখা ছাত্রলীগ। ছবি: সোনার দেশ

রাবি প্রতিবেদক :


দখলদার ইসরায়েল কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদ ও মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। সোমবার (৬ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি সংলগ্ন ‘দলীয় টেন্ট’ থেকে বিক্ষোভ মিছিল শুরু করা হয়।

ক্যাম্পাসের প্রধান-প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে একই স্থানে মিছিলের সমাপ্তি ঘটে। এরপর সংক্ষিপ্ত সমাবেশ করে সংগঠনটি।
কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে পালিত এ মিছিলে স্লোগানে-স্লোগানে মুখরিত ছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।
এ সময় তারা ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, ফিলিস্তিনের মুক্তি চাই’, ‘ইসরায়েল নিপাত যাক, ফিলিস্তিন মুক্তি পাক’ ইত্যাদি স্লোগান দেন।

সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, আমরা এই র‌্যালি এবং ছাত্র সমাবেশের মাধ্যমে পুরো বিশ্বে যে ছাত্র আন্দোলন হচ্ছে, তার সাথে সংহতি জানিয়ে একাত্মতা প্রকাশ করছি। আমাদের দাবি, ফিলিস্তিনিদের প্রতি যে অত্যাচার হচ্ছে, যে হত্যাকাণ্ড হচ্ছে, এসব বন্ধ করতে হবে। এসব সন্ত্রাস বন্ধ চাই। পাশাপাশি আমরা এটাও দাবি করছি, ফিলিস্তিনে হামলা করার সময় তাদের যারা অর্থ ও অস্ত্র সরবরাহ করে এটিও বন্ধ করা হোক।

বিক্ষোভ মিছিল সম্পর্কে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা অনুযায়ী, আমরা বাংলাদেশ ও ফিলিস্তিনের পতাকা নিয়ে পদযাত্রা ও ছাত্র সমাবেশের আয়োজন করেছি। এই ছাত্র সমাবেশে ফিলিস্তিনের স্বাধীন রাষ্ট্রের দাবি ও তাদের মুক্তির দাবিতে রাবি ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী বক্তব্য দিয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় নীতি নৈতিকতার পক্ষে ছিলো, আছে এবং থাকবে৷

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version