বাউয়েট ক্যাম্পাসে নবীনবরণ

আপডেট: জানুয়ারি ৩, ২০২২, ১:৪১ অপরাহ্ণ

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল।

সংবাদ বিজ্ঞপ্তি :


রোববার (২ জানুয়ারি) বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে সকাল দশটায় ফল সেমিস্টারে ভর্তিকৃত নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল।

প্রধান অতিথি বলেন, ‘বর্তমান সামাজিক প্রেক্ষাপটে তোমাদেরকে চারিত্রিক ও মানবিক গুনাবলী অর্জন করে ভাল মানুষ হতে হবে। কারণ লেখাপড়া করে অসৎ হলে ওই লেখাপড়ার কোনো মূল্য নেই। তিনি আরো বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে নিজেকে সম্পৃক্ত রাখতে হবে।’

সাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনগণ, রেজিস্ট্রার, প্রক্টর, অনুজ ও নবাগত শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক মোঃ হামিদুর রহমান। অনুষ্ঠানের শুরুতে নবাগত অনুজ ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেয় অগ্রজ ছাত্র-ছাত্রীরা।

অনুষ্ঠানের শেষে ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান-শ্রেণিকক্ষ, ল্যাবরেটরি, লাইব্রেরি ঘুরিয়ে দেখানো হয় এবং সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।