বাঘায় অসহায় ও কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

আপডেট: এপ্রিল ১, ২০২০, ১০:২৪ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি


রাজশাহীর বাঘা থানার ওসি নজরুল ইসলাম, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ পৃথকভাবে নিজ নিজ এলাকায় কর্মহীন ও দুস্থদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।
বুধবার (১ এপ্রিল) সকাল থেকে তাঁরা নিজ নিজ এলাকায় এগুলো বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্য ছিল চাল, আলু, ডাল, পেঁয়াজ, তেল, লবণ ও সাবান।
জানা যায়, রাজশাহী পুলিশ সুপার শহীদুল্লাহ বিপিএম পিপিএম এর নির্দেশনায় ও নিজস্ব ব্যবস্থাপনায় শতাধিক পরিবারকে বাঘা থানার ওসি নজরুল ইসলাম, তদন্ত ওসি আতিকুর রহমান রেজা, এসআই সইবুর রহমান এগুলো বিবরণ করেন।
এদিকে আড়ানী পৌরসভার ৯টি ওয়ার্ডে মেয়র মুক্তার আলী কাউন্সিলরদের সাথে নিয়ে সকাল থেকে দুস্থদের বাড়ি বাড়ি গিয়ে ৪ শতাধিক পরিবারের মাঝে এগুলো বিতরণ করেন।
এছাড়া বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ৮ শতাধিক পরিবারের মাঝে এই খাদ্যসামগ্রী বিতরণ করেন।
এদিকে আড়ানী বাজারের তালতলায় ভ্যানস্টান্ডে নিম্ন আয়ের শতাধিক ভ্যানচালকদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্য ছিল ৫ কেজি চাল, ২ কেজি আলু, আধাকেজি ডাল, আধাকেজি পেঁয়াজ, আধাকেজি তেল, আধাকেজি লবণ, একটি সাবান, একটি লাউ।
বাঘা থানার ওসি নজরুল ইসলাম বলেন, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে জেলা পুলিশ সুপারের নির্দেশনায় ও নিজস্ব ব্যবস্থাপনায় শতাধিক ব্যক্তির মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
আড়ানী পৌর মেয়র মুক্তার আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি বাস্তবায়নে সরকার থেকে বরাদ্দকৃত চাল কাউন্সিলরদের নিয়ে বাড়ি বাড়ি বিতরণ করা হচ্চে।
এদিকে বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু বলেন, লোক-সমাগম না করে দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে চাল পৌঁছে দিচ্ছি। করোনার কারণে বর্তমান পরিস্থিতিতে কারা সবচেয়ে বেশি সমস্যায় আছেন, তা স্থানীয়ভাবে চিহ্নিত করে বাড়ি বাড়ি গিয়ে অতিদরিদ্র, প্রতিবন্ধী ও অস্বচ্ছলদের মাঝে এই সহায়তা প্রদান শুরু করা হচ্ছে।
এ বিষয়ে আড়ানী পৌর আ.লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ বলেন, করোনাভাইরাসের কারণে সরকার সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। গৃহবন্দি মানুষগুলোর মধ্যে শ্রমিক, ভ্যানচালক, দিনমজুর মানুষ পরিবার নিয়ে খুব কষ্টে দিন যাচ্ছে। তাই আমি নিজেও ব্যক্তিগত অর্থায়নে নিম্ন আয়ের ভ্যান চালকদের ৫ দিনের খাবার বিতরণ করেছি। বিত্তবান মানুষদের অসহায় দুস্থদের পাশে দাঁড়ানোর দাবি জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ