বাঘায় ইউপি নির্বাচনে স্বতন্ত্র চার চেয়ারম্যানসহ ৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

আপডেট: ডিসেম্বর ৬, ২০২১, ৮:৫৭ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:


রাজশাহীর বাঘা উপজেলায় চতুর্থ ধাপে আড়ানী, বাউসা ও চকরাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র চার ও মেম্বর পদে ৫ জন সহ মোট ৯ প্রার্থী নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। সোমবার (৬ ডিসেম্বর) নির্বাচন অফিসে আবেদন করে তারা প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম জানান, উপজেলা তিনটি ইউনিয়নের মধ্যে বাউসার ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রত্যাহার করে নিয়েছেন বাউসা ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন, যুবলীগের সদস্য আনারুল ইসলাম। চকরাজাপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম ও যুবলীগের কর্মী রুবেল রানা।

আড়ানী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বিচ্ছাদ আলী ও ১ নম্বর ওয়ার্ডের রবিউল ইসলাম, বাউসা ইউনিয়নে ৭ নম্বর ওয়ার্ডে আবদুল কুদ্দস ও ৯ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ আলী, চকরাজাপুর ইউনিয়নে সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে রোকেয়া বেগম প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন।

এদিকে চকরাজাপুর ইউনিয়নের বিএনপি’র স্বতন্ত্র প্রার্থী মোজাম্মেল হক ও আড়ানী ইউনিয়নের হামিদুল হক মনোনয়নপত্র দাখিলের সময় কাগজপত্রে ত্রুটির কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আড়ানী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জনের মধ্যে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, বিএনপি’র স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন, মাহাতাব উদ্দিন, ওয়ার্কার্স পার্টির হাতুড়ি মার্কা প্রতিকের প্রার্থী এনামুল হক। এ ইউনিয়নে সাধারণ আসনে ২৫ জন ও সংরক্ষিত নারী আসনে ৮ জন প্রার্থী।

বাউসা ইউনিয়নে চেয়াম্যান পদে ৩ জনের মধ্যে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, আ.লীগের স্বতন্ত্র প্রার্থী নুর মোহাম্মদ তুফান, বিএনপি’র স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন পলাশ।

এ ইউনিয়নে সাধারণ আসনে ৩৫ জন ও সংরক্ষিত নারী আসনে ১২ জন প্রার্থী।
চকরাজাপুর ইউনিয়নে ২ জনের মধ্যে নৌকার প্রার্থী ডিএম বাবুল মনোয়ার দেওয়ান ও আ.লীগের স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আজিজুল আযম। এ ইউনিয়নে সাধারণ আসনে ২৬ জন ও সংরক্ষিত নারী আসনে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উল্লেখ্য, আড়ানী, বাউসা ও চকরাজাপুর এই তিনটি ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর নির্বাচন। প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর। এই তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৫ জন চেয়ারম্যান, সাধারণ পদে ৯১ ও সংরক্ষিত আসনে ২০ জনসহ মোট ১৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

এদিকে চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া চরের ২ নম্বর ওয়ার্ডে এক মাত্র প্রার্থী বর্তমান মেম্বর আবদুর রহমানের বিপক্ষে কেউ মনোনয়নপত্র দাখিল না করায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তিনটি ইউনিয়নের মধ্যে আড়ানী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৮৮৪ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৪১৩ ও নারী ৪ হাজার ৪৭১ জন। বাউসা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৭৫ জন। এর মধ্যে পরুষ ১২ হাজার ৩১ ও নারী ১২ হাজার ৪৪ জন। চকরাজাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৯৫৬ ও নারী ৪ হাজার ৭৫৪ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ