বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২১, ৯:০৮ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:


বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহীর বাঘায় এই দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
জানা যায়, ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের সামনে থেকে শুরু হয় ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। ইতোমধ্যে দেশি-বিদেশের প্রতিযোগিতায় অংশগ্রহণে এই ম্যারাথনের নাম উঠে আসে আন্তর্জাতিক ম্যারাথন অ্যাসোসিয়েশনের (এইমস) ক্যালেন্ডারে। এই দৌড় অনুষ্ঠিত হচ্ছে তিন ক্যাটাগরিতে। যথাক্রমে ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন ও ডিজিটাল ম্যারাথন।
বাঘায় এই দৌড়ে অংশগ্রহণের জন্য প্রায় সাড়ে তিন শতাধিক প্রতিযোগী রেজিস্টেশান করেন। প্রতিযোগিতার জন্য উপজেলা সদর থেকে আড়ানী, চারঘাট, চন্ডিপুর এই তিনটি রাস্তা নির্ধারণ করা হয়।
বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফিতা কেটে এই দৌড়ের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। এ সময় উপস্থিত ছিলেন বগুড়া সেনানিবাস (৪০) এর মেজর মনির জামান সৈকত, বাঘা থানার নজরুল ইসলাম, বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুকাদ্দেস আলী সরকার প্রমুখ।
হাফ ম্যারাথন দৌঁড়ে প্রথম স্থান অধিকার করেন সাজেদুল ইসলাম, দ্বিতীয় সনি আহাম্মেদ, তৃতীয় স¤্রাট আলীসহ ১০ জন। পরে বিজয়ীদের হাতে মেজর মনির জামান সৈকতের পরিচালনায় পুরুস্কার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।