বিইউপি ও এমএসএফ এর স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

আপডেট: ডিসেম্বর ৬, ২০২১, ৮:৫৮ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


পবা উপজেলার নওহাটা মহিলা কলেজ এবং বায়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্থানীয় উন্নয়ন সংগঠন বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা (বিইউপি) ও জাতীয় পর্যায়ের সংগঠন মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) এর সহযোগিতায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও নওহাটা মহিলা কলেজ শিক্ষক ওয়াজেদ আলী ও বায়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিপু সুলতান।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা বলেন, সরকারের একার পক্ষে সামাজিক উন্নয়ন সম্ভব নয়,পাশাপাশি বেসরকারি সংস্থাগুলিকেও সামাজিক উন্নয়নে কাজ করতে হবে। উভয়ে পরস্পরের পরিপূরক হিসাবে কাজ করবে। বর্তমানে করোনার নতুন ধরন ওমিক্রন আবার আমাদের জন্য সমস্যা হিসাবে আবির্ভুত হচ্ছে। তাই আজকের এই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের উদ্যোগ আমাদেরকে নতুন করে করোনা সম্পর্কে সচেতন করবে। এছাড়া কিশোরীদের স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা প্রয়োজন।

বিশেষ অতিথি ওয়াজেদ আলী বলেন, আমাদের ছাত্রীদের মাঝে কোভিড-১৯ বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের জন্য বিইউপি ও এমএসএফ কে ধন্যবাদ জানাই।

সভায় বক্তারা ওমিক্রন বিষয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে এই ভাইরাসকে মোকাবেলা করার জন্য যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরন করার আহবান জানান।

বায়া বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণে উভয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এখানে উল্লেখযোগ্য, স্থানীয় উন্নয়ন সংগঠন বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা (বিইউপি) জাতীয় পর্যায়ের সংগঠন মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) এর সহযোগিতায় পবা উপজেলায় মানবাধিকার সুরক্ষা,দরিদ্র নারী জনগোষ্ঠির আইনগত সহায়তা, মানবাধিকার লংঘিত হওয়ার ঘটনার ফ্যাক্ট ফাইনিডংস সহ মানবাধিকার ্ইস্যুতে কর্মসূচী বাস্তবায়ন করছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ