মাদক পাচার: পেলের ছেলে এদিনহো কারাগারে

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ব্রাজিলের কিংবদন্তি ফুটবল খেলোয়াড় পেলের ছেলে এদিনহো অর্থ ও মাদক পাচারের দায়ে পাওয়া দ- পুরো করতে পুলিশের কাছে নিজেকে সপে দিয়েছেন।
বিবিসি জানিয়েছে, সাবেক পেশাদার গোলরক্ষক এদিনহো ২০০৫ সালে প্রথম গ্রেপ্তার হলেও আপিল করে ছাড়া পেয়েছিলেন, কিন্তু ২০১৪ সালে তার ৩৩ বছর কারাদ- হয়।
পরবর্তীতে আদালত তার সাজা কমিয়ে ১২ বছর ১০ মাস নির্ধারণ করে, কিন্তু আপিলের সময়ও তাকে কারাগারে থাকতে হবে বলে শর্ত জুড়ে দেয়। এদিনহো অবশ্য তার বিরুদ্ধে আনা সব অভিযোগই অস্বীকার করেছেন।
ব্রাজিলের সান্তোস শহরের একটি থানায় তিনি তিনি আত্মসমর্পণ করেন। এ সময় তিনি দাবি করেন, তার বিরুদ্ধে আনা অভিযোগগুলোর ‘এক টুকরো’ প্রমাণও নেই।
তিনি বলেন, “আইনি পদ্ধতি আমাকে বিধ্বস্ত করে দিয়েছে, আমি হতাশ হয়ে পড়েছি। আমি কখনোই অর্থ পাচারের সঙ্গে জড়িত ছিলাম না।”
একই মামলায় আরো চার ব্যক্তিকে দোষী সাব্যস্ত করে দ- দেয়া হয়েছে। এদের মধ্যে বৃহত্তর সান্তোস এলাকার অধিকাংশ মাদক ব্যবসার নিয়ন্ত্রণকারী হিসেবে অভিযুক্ত নালদিনহো নামে পরিচিত রোনাল্ডো দুয়ার্তে বারসোত্তিও রয়েছেন।
এডিসন চোলবি দো নাসিমেন্তো ওরফে এদিনহো স্বীকার করেছেন এক সময় মাদক সংক্রান্ত কিছু সমস্যার সঙ্গে জড়িত ছিলেন তিনি, কিন্তু অনেক বছর ধরে তিনি পরিষ্কার জীবনযাপন করছেন বলে দাবি করেন।
১৯৯০-র দশকে তিনি সান্তোসের ফুটবল দলের গোলরক্ষক হিসেবে খেলেছেন। এই ক্লাবেই তার বাবা বিখ্যাত ফুটবলার পেলে নিজের পেশাদার জীবনের প্রায় পুরোটা সময় পার করেছেন।
বর্তমানে ৭৬ বছর বয়সী পেলে এর আগে বেশ কয়েকবার কারাগারে ছেলে এদিনহোর সঙ্গে দেখা করেছেন।- বিডিনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ