মুঠোফোনের অ্যাপসে পাওয়া যাবে রাবি সংশ্লিষ্টদের নম্বর

আপডেট: মার্চ ৮, ২০১৭, ১২:১৪ পূর্বাহ্ণ

রাবি প্রতিবেদক



মুঠোফোনের অ্যাপসের সাহায্যে পাওয়া যাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের কন্টাক্ট, টেলিফোন ও ই-মেইল নম্বর। ‘আরইউ কন্টাক্ট’ নামের অ্যাপস ইনস্টল করে যে কেউ এই সুবিধা নিতে পারবে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে এই অ্যাপস’র উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচর্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক এন্তাজুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মিজানুর রহমান প্রমুখ।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের উদ্যোগে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আজমল হোসাইন পলাশ ও সোহেল সারওয়ার এই অ্যাপস তৈরি করেন।
জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মশিহুর রহমান জানান, এই অ্যাপসের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ, দফতর, অনুষদ, ইনস্টিটিউট, হল ও বিশ্ববিদ্যালয় স্কুলের সংশ্লিষ্ট সকলের মুঠোফোন নম্বর, টেলিফোন নম্বর, ইমেইল পাওয়া যাবে। এছাড়া অ্যাম্বুলেন্স, বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, মেডিকেল সার্ভিস, পুলিশ, র‌্যাবের মতো ‘ইমারজেন্সি’ নম্বরও পাওয়া যাবে এই অ্যাপসের মাধ্যমে।
অধ্যাপক মশিহুর রহমান আরও জানান, এই অ্যাপসে ধারণকৃত সকল তথ্যই বিশ্ববিদ্যালয় সার্ভার ব্যবহার করে হালনাগাদ করা সম্ভব। অ্যাপস ব্যবহারকারীর ফোনে ইন্টারনেট কানেকশন থাকলে হালনাগাদ করা যে কোন তথ্য স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর ফোনেও আপডেট হবে।