রাজশাহীতে দিন শেষে চট্টগ্রাম ২ উইকেটে ৬৭

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:০৫ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক


জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড মাঠে গড়িয়েছে গতকাল শুক্রবার থেকে। এই রাউন্ডে দ্বিতীয় স্তরে নগরীর শহিদ কামারুজ্জামান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম বিভাগ ও রাজশাহী বিভাগ।
বৃষ্টির কারণে এই মাঠে নির্ধারিত সময়ে ম্যাচ শুরু করা যায় নি। টস হেরে দুপুর আড়াইটার দিকে মাঠে নামে চট্টগ্রাম বিভাগ। ৪৩ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ৬৭ রান তুলে প্রথম দিন শেষ করেছে চট্টগ্রাম। ক্রিজে আছেন তাসামুল হক (১০) ও ইয়াসির আলী (৮)। তারা দুজন আগামীকাল শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।
গতকাল শুক্রবার ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪০ রান সংগ্রহ করেন চট্টগ্রামের ইমরুল করিম ও মাহবুবুল করিম। এরপর ব্যক্তিগত ২২ রানে সানজামুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন মাহবুবুল। ৫৫ রানের মাথায় ইমরুল করিমও আউট হন। সাকলাইন সজীবের বলে জহুরুল ইসলামের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। ১০৭ বল খেলে ১৮ রান করে যান ইমরুল।
এরপর দিনের বাকি সময়টুকু পার করে দেন তাসামুল ও ইয়াসির। তারা দুজন মন্থর গতিতে ব্যাটিং করেন। বিশেষ করে তাসামুল হক। তিনি ৮৫ বল খেলে মাত্র ১০ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ২৪ বল খেলে ৮ রান করে অপরাজিত আছেন ইয়াসির আলী। তৃতীয় উইকেট জুটিতে তারা দুজন ৪২ বল খেলে ১২ রান সংগ্রহ করেছেন। প্রথম রাউন্ডে ঘরের মাঠে সিলেটের বিপক্ষে দারুণ এক জয় পেয়েছে রাজশাহী। অন্যদিকে ঘরের মাঠে ঢাকা মেট্রোর সঙ্গে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে চট্টগ্রাম বিভাগ।